ঢাকা, সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

কল্যাণমুখী শিক্ষার্থীবান্ধব রাজনীতি প্রচলন করতে চাই: ছাত্রদল সাধারণ সম্পাদক
ঝালকাঠি প্রতিনিধি

কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির বলেছেন, একুশ শতক উপযোগী একটি ছাত্র রাজনীতি বিনির্মাণে প্রত্যাশার জায়গা থেকে ছাত্রদল কাজ করে যাচ্ছে। ছাত্রলীগের দখলদারিত্ব এবং পিটিয়ে মানুষ মারার রাজনীতি, সাধারণ শিক্ষার্থীদের জোর করে মিছিলে নেয়া, গেস্টরুম কালচার, শ্রেণীকক্ষে আটকে নির্যাতনের রাজনীতির বিপরীতে কল্যাণমুখী শিক্ষার্থীবান্ধব রাজনীতি প্রচলন করতে চাই। এ সময় গণতান্ত্রিক ব্যবস্থাকে উন্নতি করার লক্ষে দেশের মালিকানা এদেশের মানুষের হাতে ফিরিয়ে দেয়ার জন্য সাধারণ শিক্ষাথীদের পাশে থেকে কাজ করার কথা জানিয়েছেন। 

রবিবার দুপুরে ঝালকাঠির সরকারি কলেজ চত্ত্বরে সাধারণ শিক্ষার্থীদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। 

নাছির উদ্দিন আরো বলেন, খুনি হাসিনার নির্মম নির্যাতনের শিকার হয়ে ছাত্রদলের ১১৩ জন নেতাকর্মী শহীদ হয়েছেন, আহত এবং পঙ্গু হয়েছেন আরো অসংখ্য। ভবিষ্যতে কোন পরাজিত ফ্যাসিস্ট শক্তি পুনরায় ক্ষমতা দখল করে এ ধরনের নির্যাতন করতে না পারে, সেজন্য সকল শিক্ষার্থীদের সজাগ দৃষ্টি রাখার আহবান জানান তিনি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মো. বায়েজিদ, জেলা ছাত্রদল সভাপতি আরিফুর রহমান খান, সিনিয়র সহসভাপতি রানা ভুইয়া, সাধারণ সম্পাদন গিয়াস সরদার দিপুসহ জেলা, উপজেলা এবং কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দ।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর