ঢাকা, বুধবার, ২ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

ফরিদপুরে নার্সদের কর্মবিরতি
ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্ট্রার পদ থেকে নন-নার্সিং প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের অপাসারণ করে ওই পদগুলোতে নার্সদের পদায়নের ১ দফা দাবিতে কর্মবিরতি পালন করছেন নার্সরা।

মঙ্গলবার ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল চত্ত্বরে সকাল ৯টা থেকে কর্মবিরতি শুরু করে এবং তা চলে বেলা তিনটা পর্যন্ত। নার্সদের দাবি, আমলা ও নন ক্যাডারদের বাদ দিয়ে নার্সদের মধ্য থেকে যোগ্য ও দক্ষতার ভিত্তিতে ওইসব পদে তাদেরকে পদায়ন করতে হবে। দাবি আদায় না হলে বুধবারও তারা কর্মবিরতি পালন করবেন বলে জানান।

নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সদস্য সচিব সাদিয়া আফরিন বলেন, কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে আমাদের ১ দফা দাবি হলো, নার্সিং ও মিডওয়াইফারি মধ্যে থেকে মহাপরিচালক পদে যারা যোগ্য পিএইচডি হোল্ডার রয়েছেন তাদের নিয়োগ দিতে হবে। এ সময় আরো বক্তব্য রাখেন নার্সিং মিডওয়াইফারি সংস্কার পরিষদের আহবায়ক জান্নাতুল ফেরদৌস বিথী, সদস্য সচিব রুবি আক্তার, নার্সিং সুপারিনটেনডেন্ট হোসেন আরা বেগম। কর্মসূচি চলাকালে জরুরি বিভাগ, জরুরি ওটি, আইসিইউ, পিআইসিইউ, ডায়ালাইসিস ও জরুরি চিকিৎসা সেবা চালু ছিল।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর