ঢাকা, বুধবার, ২ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

ত্বকী হত্যা মামলায় আরও এক আসামি গ্রেফতার, ১০ দিনের রিমান্ডের আবেদন
নারায়ণগঞ্জ প্রতিনিধি
গ্রেফতারকৃত আব্দুল্লাহ আল মামুন ওরফে জামাই মামুন

নারায়ণগঞ্জে আলোচিত মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা মামলায় আব্দুল্লাহ আল মামুন ওরফে জামাই মামুন (৪০) নামে আরও এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সেই সাথে মঙ্গলবার দুপুরে ১০ দিনের রিমান্ড আবেদন করে তাকে আদালতে পাঠানো হয়। আদালত আগামী ৬ অক্টোবর রিমান্ড শুনানির দিন ধার্য্য তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে মঙ্গলবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড এলাকায় খাগড়াছড়িগামী একটি বাস থেকে জামাই মামুনকে গ্রেফতার করা হয়। তিনি বরিশাল সদরের চরমোনাই এলাকার বাসিন্দা আব্দুর রহিমের ছেলে ও ত্বকী হত্যা মামলার অন্যতম অভিযুক্ত আজমেরী ওসমানের আত্মীয়।

কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ বলেন, ত্বকী হত্যা মামলায় ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে এক আসামিকে হাজির করা হয়েছিলো। আদালত ৬ অক্টোবর শুনানির দিন ধার্য্য করে আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এদিকে র‌্যাব-১১’র মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া জানান, ত্বকী হত্যা মামলায় গ্রেফতার একাধিক আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তারা জবানবন্দিতে এই হত্যাকাণ্ডে গ্রেফতার মামুনের সম্পৃক্ততার কথা জানিয়েছেন। তবে দীর্ঘদিন তিনি ঢাকায় আত্মগোপনে ছিলে। মঙ্গলবার ভোরে তাবলীগ জামাতের ছদ্মবেশে ঢাকা থেকে খাগড়াছড়ির রামগড় যাওয়ার পথে গোপন সংবাদের ভিত্তিতে তাকে বাস হতে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, ২০১৩ সালের ৬ মার্চ নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়ক থেকে অপহরণ করে নিয়ে যাওয়া হয় তানভীর মুহাম্মদ ত্বকীকে। এরপর ৮ মার্চ শীতলক্ষ্যা নদী সংলগ্ন কুমুদিনী খাল থেকে তার ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করা হয়। এই ঘটনায় ত্বকীর বাবা রফিউর রাব্বী বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন।

তবে এতদিন এই মামলাটির বিচার কার্যক্রম স্থবির ছিল। আওয়ামী লীগ সরকার পতনের পর পুনরায় মামলাটির বিচার কার্যক্রম সচল হয়েছে। এর আগে আরও পাঁচজন আসামিকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- সাফায়েত হোসেন শিপন, মামুন মিয়া, কাজল হাওলাদার, জামশেদ শেখ এবং ইয়ার মোহাম্মদ পারভেজ। এদের মধ্যে কাজল হাওলাদার গত ১৫ সেপ্টেম্বর আদালতে দোষ স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর