ঢাকা, বুধবার, ২ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

সিরাজগঞ্জের সাবেক এমপি হেনরী ও তার স্বামী সাতদিনের রিমান্ডে
সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সাবেক সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী ও তার স্বামী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শামীম তালুকদার লাবুর বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার বিকালে দুজনকে সিরাজগঞ্জ সদর আমলী আদালতে হাজির করা হলে বিচারক রাসেল মাহমুদ শুনানি শেষে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর তাদের বিশেষ নিরাপত্তায় সিরাজগঞ্জ কারাগারে পাঠানো হয়েছে। এর আগে মৌলভীবাজারে আত্মগোপনে থাকা অবস্থায় সোমবার বিকালে র‌্যাব-১২ ও র‌্যাব-০৯ যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করে মৌলভীবাজার থানা পুলিশের কাছে হস্তান্তর করেন। এরপর মঙ্গলবার রাতে তাদের সিরাজগঞ্জ এনে পুলিশ সুপার কার্যালয়ে রাখা হয়।  

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রফিক সরকার ও নাজমুল হক জানান, ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে যুবদল নেতা সোহানুর রহমান রঞ্জু খান হত্যা মামলায় মামলার তদন্ত কর্মকর্তা মনিরুল ইসলাম তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করে হেনরী ও তার স্বামী লাবুকে আদালতে হাজির করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। হেনরী দম্পতি যুবদল নেতা রঞ্জু হত্যা মামলার এজাহারভুক্ত হুকুমের আসামি।  

এদিকে, হেনরী দম্পতিকে আদালতে আনার আগেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আদালত চত্বরে বিপুল সংখ্যক সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ মোতায়েন করা হয়। তাদের আদালতে আনা-নেওয়ার সময় হেনরী দম্পতির ফাঁসি চেয়ে বিক্ষোভ করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ও বিএনপি নেতাকর্মীরা।  

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ৪ আগস্ট সিরাজগঞ্জ শহরে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ চলাকালে জেলা যুবদলের সহ-সভাপতি সোহানুর রহমান রঞ্জু, ছাত্রদলের সদস্য মো. সুমন ও যুবদল কর্মী আব্দুল লতিফকে গুলি করে ও কুপিয়ে হত্যা করা হয়। এসব ঘটনায় নিহতের স্বজনরা সদর থানায় আলাদা ৩টি হত্যা মামলা দায়ের করেন। প্রতিটি মামলায় সাবেক এমপি ও সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা হেনরী ও তার স্বামী শামীম তালুকদার লাবু এজাহারভুক্ত আসামি। এছাড়াও তারা নিজেদের লাইসেন্সকৃত অস্ত্র সরকারি নির্দেশনা মোতাবেক সঠিক সময়ে জমা দেননি। তবে সেই অস্ত্র পরবর্তীতে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। ওই ঘটনায় হেনরী দম্পতির বিরুদ্ধে সিরাজগঞ্জ থানায় আরেকটি অস্ত্র মামলা করেছে পুলিশ।  

এদিকে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১৯ সেপ্টেম্বর সাবেক এমপি জান্নাত আরা হেনরী, তার স্বামী শামীম তালুকদার লাবু ও একমাত্র মেয়ে মুনতাহা রিদায়ী লামের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত। এছাড়াও দুদক তাদের সম্পদের অনুসন্ধান করছে এবং ব্যাংক হিসাব স্থগিত করেছে। বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর