ঢাকা, বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

গণবিরোধী সকল কালো আইন বাতিল করতে হবে: সৈয়দ ফয়জুল করিম
সুনামগঞ্জ প্রতিনিধি

ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম বলেছেন, ৫৩ বছরেও জনগণের নিরাপত্তার জন্য কোনো আইন হয়নি, বরং তাদের গুম করার জন্য, খুন করার জন্য, জুলুম-অত্যাচার করার জন্য একের পর এক আইন করা হয়েছে। গণবিরোধী এসব কালো আইন বাতিল করে জনগণের নিরাপত্তার জন্য আইন করতে হবে।   বুধবার বিকালে সুনামগঞ্জ শহরের পুরাতন বাস স্টেশনে ইসলামী আন্দোলন আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।   তিনি আরও বলেন, বাংলাদেশে যারা ক্ষমতায় থাকে, কোনো দিনও তাদের সুযোগ-সুবিধার অভাব হয় না। কিন্তু সাধারণ মানুষ খাদ্য, বস্ত্র, বাসস্থানের সুযোগ পায় না। এই বৈষম্য দূর করতে হলে যাদের অন্তরে আল্লাহর ভয় আছে, তাদের ক্ষমতায় নিয়ে আসতে হবে। নেতা নয়, নীতির পরিবর্তন করতে হবে।  

তিনি আরও বলেন, পরিবেশের দোহাই দিয়ে সিলেট অঞ্চলের সকল বালু-পাথর কোয়ারি বন্ধ রাখা হয়েছে। এসব ভাঁওতাবাজি। ভারতের স্বার্থ রক্ষা করতে কোয়ারিগুলো বন্ধ রাখা হয়েছে, যাতে ভারত পাথর বেশি দামে বিক্রি করতে পারে।   বন্ধ থাকা বালু-পাথর কোয়ারিগুলো খুলে দিয়ে হাজার হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ করে দিতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।  

ইসলামী আন্দোলনের জেলা সভাপতি মুফতি মুহাম্মদ শহীদুল ইসলাম পলাশীর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহমুদুর রহমান, সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা মাহমুদুল হাসান, যুব আন্দোলনের সেক্রেটারি জেনারেল মুফতি রহমতুল্লাহ বিন হাবিব, শ্রমিক আন্দোলনের সিলেট বিভাগীয় সাংগঠনিক আব্দুল মছাব্বির রনু প্রমুখ।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর