ঢাকা, শনিবার, ৫ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

আলফাডাঙ্গায় মোটরসাইকেল শোডাউন করায় সমালোচনার মুখে বিএনপি নেতা খোকন
অনলাইন ডেস্ক

দলের কেন্দ্রীয় নির্দেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মোটরসাইকেল শোডাউন করেছেন আলফাডাঙ্গা উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও পৌর বিএনপির স্থগিত হওয়া আহ্বায়ক কমিটির সদস্য সচিব মো. খোশবুর রহমান খোকন। এতে স্থানীয় নেতাকর্মীদের সমালোচনার মুখে পড়েছেন তিনি।

শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে তিনি কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া গোল চত্বর থেকে অর্ধশতাধিক মোটরসাইকেল নিয়ে স্লোগান সহকারে আলফাডাঙ্গা পৌর সদর পর্যন্ত শোডাউন করেন।

দলীয় সূত্রে জানা গেছে, বিএনপি নেতা খোকন আলফাডাঙ্গার কামারগ্রাম আদর্শ কলেজের অ্যাডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন। একারণেই বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে এ মোটরসাইকেল শোডাউন করেছেন।

বিএনপি থেকে সুস্পষ্ট করে বলা আছে, বিএনপি এবং এর অঙ্গ-সহযোগী সংগঠনের কোনো নেতাকর্মী মোটরসাইকেল শোভাযাত্রা বা শোডাউন করতে পারবে না। ইতিমধ্যে নির্দেশনা অমান্য করায় বিএনপির বিভিন্ন স্তরের নেতাকে বহিষ্কার, শোকজ করা হয়েছে।

দেশের চলমান পরিস্থিতিতে দলীয় নেতাকর্মীদের মোটরসাইকেল বহর বা অন্য কোনো যানবাহনে শোডাউন না করতে কঠোরভাবে নির্দেশ দিয়ে গত ৮ সেপ্টেম্বর তৃণমূলসহ সব পর্যায়ের কমিটির কাছে এ সংক্রান্ত চিঠি পাঠায় বিএনপি।

তবে দলের কেন্দ্রীয় এই নির্দেশ আমলেই নেননি আলফাডাঙ্গার বিএনপি নেতা খোকন। মোটরসাইকেল মহড়ার পাশাপাশি জুমার নামাজের আগে আলফাডাঙ্গার পৌর সদরের প্রধান প্রধান সড়কও প্রদক্ষিণ করেছেন। এসময় তাকে ঘিরে নেতাকর্মীদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

দলের নির্দেশ অমান্য করে কোনো নেতার শোডাউন করার বিষয়ে জানতে চাইলে বিএনপির দপ্তরে সংযুক্ত কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারী বলেন, ‘আলফাডাঙ্গায় স্থানীয় বিএনপি নেতা মোটর শোভাযাত্রা করেছে বলে অভিযোগ পেয়েছি। এ বিষয়ে দল থেকে সিদ্ধান্ত নেওয়া হবে।’

এদিকে খোশবুর রহমান খোকনের মোটরসাইকেল শোডাউনে ছিলেন আলফাডাঙ্গা পৌর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আরব আলী, সাবেক সদস্য সচিব কামরুল ইসলাম দাউদ, উপজেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক মো. আবু সালেহ মুসা, আলফাডাঙ্গা পৌর যুবদলের মিজানুর রহমান মিজান ও হায়দার মোল্যা প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর