ঢাকা, বুধবার, ৯ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

সেই বরখাস্ত ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা
নিজস্ব প্রতিবেদক, খুলনা
তাপসী তাবাসসুম উর্মি। ফাইল ছবি

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের প্রতি বিরূপ মন্তব্য করায় লালমনিরহাটের বরখাস্তকৃত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মির বিরুদ্ধে খুলনার আদালতে রাষ্ট্রদ্রোহিতা ও মানহানির মামলা হয়েছে।

বুধবার খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২ আদালতে মামলা করেন মানবাধিকারকর্মী মোল্লা শওকাত হোসেন। বিচারক মো. আল আমিন অভিযোগটি আমলে নিয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী এসএম মাসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

এজাহারে বলা হয়, আসামি তাপসী তাবাসসুম ফেসবুকে সাংবিধানিক ভিত্তিহীন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা রিসেট বাটনে পুশ করে অতীত মুছে ফেলা ও স্ট্যাটাসে মহাশয় আপনার কাউন্টডাউন শুরু হয়ে গেছে বলে মন্তব্য করেন। তিনি আরও লেখেন, তুমি কে আমি কে, রাজাকার রাজাকার, এ স্লোগানটা যে অক্ষরে অক্ষরে সত্য ছিল, এটা এতো অল্প সময়ে আলোর মতো পরিষ্কার হয়ে গেছে।

আইনজীবী মাসুদুর রহমান বলেন, তার এই পোস্টে বর্তমান সরকারের প্রধান উপদেষ্টাকে আক্রমণ করা হয়েছে। একইসঙ্গে স্ট্যাটাসে আন্দোলনে শহীদ আবু সাঈদকে রাজাকার বলা হয়েছে। তার এ ধরনের মন্তব্য মানহানিকর ও রাষ্ট্রদ্রোহিতার সামিল।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর