ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ডাকসু নির্বাচন উপলক্ষে ক্যাম্পাসে কড়া নজরদারি
অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এবং হল সংসদ নির্বাচনকে ঘিরে ক্যাম্পাস এলাকায় কড়া নজরদারি এবং পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এমনকি প্রস্তুত রয়েছে স্টাইকিং ফোর্স। 

এদিকে বিশ্ববিদ্যালয় এলাকায় রবিবার সন্ধ্যা ৬টা থেকে যান চলাচল নিয়ন্ত্রণ শুরু হয়। সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত এই কড়াকড়ি চলবে।

বিশ্ববিদ্যালয় এলাকার সাত স্পটে পুলিশ অবস্থান নিয়েছে। স্পটগুলো হলো-শাহবাগ, নীলক্ষেত, পলাশী, জগন্নাথ হল ক্রসিং, রুমানা ভবন ক্রসিং, দোয়েল চত্বর ও শহীদুল্লাহ হল ক্রসিং। 

সরেজমিনে দেখা গেছে, সন্ধ্যার পর পরই বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সদস্যরা বহিরাগতদের চলে যাওয়ার জন্য মাইকিং শুরু করেন। অন্যসময় এখানে প্রচুর জমায়েত থাকলেও পর্যায়ক্রমে ফাঁকা হতে থাকে টিএসসি এলাকা। শুধু বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা অবস্থান করছেন। অন্যদিকে বাইরে থেকে প্রবেশ করতে চাইলে আইডি কার্ড দেখাতে হচ্ছে। বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা ব্যতীত কেউ প্রবেশ করতে পারছেন না।

শাহবাগ এলাকায় অবস্থান নিয়েছে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। রাত ১০টার পর থেকে অনুমোদিত ব্যক্তি ছাড়া এই এলাকায় কাউকে ঢুকতে দেওয়া হবে না বলে জানানো হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও জনসংযোগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার সাংবাদিকদের বলেন, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিন স্তরের নিরাপত্তা থাকবে। প্রস্তুত আছে স্টাইকিং ফোর্স। কোনো কিছু হলে তারা ঘটনাস্থলে যাবে।

দীর্ঘ ২৮ বছর নির্বাচনের আশ্বাসেই ঝুলে ছিল ডাকসু। অবশেষে প্রতীক্ষার অবসান শেষ, রাত পোহালেই ভোট। বলা চলে পুরো বাংলাদেশই তাকিয়ে আছে এই নির্বাচনের দিকে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন



এই পাতার আরো খবর