ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পুননির্বাচনের দাবিতে অনশন, দেখা করেনি প্রশাসনের কেউ
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
ছবি- রোহেত রাজীব

সদ্য অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ(ডাকসু) ও হল সংসদ নির্বাচন বাতিল করে পুননির্বাচন ও ‘ভোট জালিয়াতি’তে যুক্ত থাকা ব্যক্তিদের পদত্যাগের দাবিতে মঙ্গলবার সন্ধ্যা ছয়টা থেকে অনশন করছেন বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী। তবে ১৮ ঘণ্টা অতিবাহিত হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কেউ তাদের সাথে দেখা করেনি।

অনশনকারী ওই শিক্ষার্থীরা হলেন, বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শোয়েব মাহমুদ, পপুলেশন সায়েন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. মাইন উদ্দীন, দর্শন বিভাগের ৩য় বর্ষের অনিন্দ্য মন্ডল, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের তাওহীদ তানজীম, ভূগোল ও পরিবেশ বিভাগের তৃতীয় বর্ষের রনি হোসেন ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাফিয়া তামান্না।

ছবি- রোহেত রাজীব

সরেজমিনে দেখা যায়, মঙ্গলবার সন্ধ্যার দিকে চারজন শিক্ষার্থী রাজু ভাষ্কর্যের সামনে অনশনের জন্য অবস্থান নেন। পরে রাত ৯টার দিকে রনি হোসেন ও রাফিয়া তামান্না তাদের সাথে যোগ দেন। তাদের পাশে ‘একটা ফেয়ার ইলেকশনের জন্য’, ‘আমরণ অনশন’, ‘শিক্ষকরা ভোট ডাকাত, এই লজ্জা রাখি কোথায়’ ইত্যাদি লেখা ফেস্টুন দেখা যাচ্ছে। অনশনকারীরা জানান, সোমবার অনুষ্ঠিত নির্বাচন সুষ্ঠু হয়নি। তাই তাদের দাবি, এ নির্বাচন বাতিল করে অবিলম্বে সুষ্ঠু পরিবেশে পুননির্বাচন দিতে হবে এবং ভোট ডাকাতির সাথে জড়িত উপাচার্য, প্রধান রিটার্নিং অফিসার, রিটার্নিং অফিসারকে পুনঃতফসিল ঘোষণার আগেই পদত্যাগ করতে হবে।

অনশনকারী মো. মাইন উদ্দিন ‘বাংলাদেশ প্রতিদিন’কে বলেন, অনশনের ১৮ ঘণ্টা পার হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কেউ আমাদের সাথে দেখা করতে আসেনি। এটা খুবই দুঃখজনক।

বিষয়টি নিয়ে কথা বলতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানীর সাথে ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি সাড়া দেননি। 

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর