ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

'জরুরি ভিত্তিতে সরাসরি ওষুধ আনবে উত্তর সিটি কর্পোরেশন'
নিজস্ব প্রতিবেদক

জরুরি ভিত্তিতে সরাসরি ওষুধ আনবে উত্তর সিটি কর্পোরেশন। মাত্র দুটি কোম্পানির হাতে এখন পর্যন্ত ওষুধ আমদানির ক্ষমতা ছিলো। একটা বিজ্ঞপ্তি দিয়ে এই সিন্ডিকেট তৈরি হয়েছিলো। এর মধ্যে এক কোম্পানিকে ডিএনসিসি ব্ল্যাকলিস্ট করেছে। তাদের ওষুধে ৮০ শতাংশ মশা মরেনি। সোমবার বিশেষজ্ঞ এবং সংশ্লিষ্টদের সাথে বৈঠক করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ গুলশান ক্লাবে সম্পাদকদের সাথে মতবিনিময় সভায় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এসব কথা বলেন। তিনি আরও বলেন, পুরানো পদ্ধতিতের বদলে আধুনিক প্রযুক্তিতে মশক নিধন করতে হবে। পরিচ্ছন্নতা কর্মীদের জিপিএস মনিটরিং এর আওতায় আনছি আমরা। 

সভায় বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম বলেন, সিন্ডিকেট তৈরি এবং এর আশ্রয়-প্রশ্রয় ভাঙতে হবে। আপনারা যারা দায়িত্বে আছেন তাদের বক্তব্যের ব্যাপারে সতর্ক থাকতে হবে। মানুষ সহানুভূতি চায়। বিশ্বের বিভিন্ন দেশে ডেঙ্গু মহামারি রূপ নিয়েছে। কিন্তু পাশের দেশ কলকাতা ডেঙ্গু নির্মূলে মডেল তৈরি করেছে। বর্জ্য ব্যবস্থাপনায় তারা পরিবর্তন এনেছে। বর্জ্য থেকে বিদ্যুত তৈরি করছে। সেটা অনুসরণ করা যেতে পারে। মেয়রকে ফগার মিশিন কাঁধে নিয়ে ওষুধ ছিটাতে হবে না। অফিসে বসে তদারকি করুন, জনসচেতনতায় কাজ করুন। পরিচ্ছন্নতা কর্মীরা সঠিকভাবে কাজ করছে কিনা সেটা দেখুন এবং মানুষের আলোচনা সমালোচনাকে গুরুত্ব দিন।

ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী বলেন, ভোটের সময় কাউন্সিলররা বাড়ি বাড়ি গিয়ে ভোট চেয়েছেন। এখন নিজেদের সেলিব্রেটি ভাবা যাবে না। এটা ভাবলে সমস্যা হবে। 

সমকাল সম্পাদক মোস্তাফিজ শফি বলেন, ডেঙ্গু নিয়ে অনেক বিভ্রান্তি আছে। তাই সঠিক তথ্য দিতে হবে। সিটি কর্পোরেশন মানুষের পাশে আছে এটা আচরণে প্রকাশ পেতে হবে।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, আপনাদের ত্রুটি থাকলে স্বীকার করতে হবে। সমন্বয়ের মাধ্যমে ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলা করতে হবে।

বিডি-প্রতিদিন/মাহবুব



এই পাতার আরো খবর