ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

ডেঙ্গু টেস্ট ফি বেশি নিলে যে নম্বরে অভিযোগ করবেন
অনলাইন ডেস্ক

ডেঙ্গু আক্রান্ত রোগীর চিকিৎসার জন্য বিভিন্ন টেস্টের ফি নির্ধারণ করে দিয়েছে সরকার। নির্ধারিত ফি'র অতিরিক্ত টাকা নিলে অভিযোগের জন্য হটলাইন চালু করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এছাড়া ইমেইল করেও অভিযোগ করতে পারবেন ভোক্তারা।

ডেঙ্গু টেস্ট ফি'র ব্যাপারে অভিযোগের বিষয়ে সরাসরি ০১৬২৪২৭৬০১২ নম্বরে ফোন করে অভিযোগ করা যাবে। এছাড়া dddhakadncrp@gmail.com এবং dd-dhaka@dncrp.gov.bd ঠিকানায় অতিরিক্ত ফি'র প্রমাণসহ ইমেইল করা যাবে।  

এ বিষয়ে অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, প্রতিদিনই ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। সরকার ডেঙ্গু টেস্টের ফিসহ এ রোগের চিকিচৎসার খরচ বিষয়ে বেশ কিছু নির্দেশনা দিয়েছে। সরকারের সংস্থা হিসেবে বিষয়টি আমরা তদারকি করছি।

এর আগে গত রবিবার (২৮ জুলাই) স্বাস্থ্য অধিদফতর ডেঙ্গু চিকিৎসার ফি নির্ধারণ করে দেয়। সরকার নির্ধারিত ফি অনুযায়ী, এখন থেকে ডেঙ্গু টেস্টের (ডেঙ্গু Ns1 পরীক্ষা) ফি ৫০০ টাকার বেশি নেওয়া যাবে না। যার পূর্ব মূল্য ছিল ১ হাজার ২০০ থেকে ২ হাজার টাকা। এছাড়া IgM + IgE অথবা IgM/ IgE- ৫০০ টাকা (সর্বোচ্চ), যার পূর্ব মূল্য ছিল ৮০০ থেকে ১ হাজার ৬০০ টাকা। CBC (RBC + WBC + Platelet + Hematocrit)- ৪০০ টাকা (সর্বোচ্চ), যার পূর্ব মূল্য ছিল ১ হাজার টাকা।

স্বাস্থ্য অধিদফতর থেকে জানানো হয়েছে, এই মূল্য তালিকা ২৮ জুলাই থেকে কার্যকর হবে। পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত এই মূল্য তালিকা কার্যকর থাকবে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর