ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

বগুড়ায় ডেঙ্গু জ্বরে আক্রান্তদের সংখ্যা ৮৯ জন
নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় ডেঙ্গু রোগীর সংখ্যা মঙ্গলবার বেড়ে ৮৯ জনে দাঁড়িয়েছে। ডেঙ্গু জ্বরে আক্রান্তদের মধ্যে ২৯ জন ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছে। জেলায় সরকারি বেসরকারি পর্যায় মিলিয়ে চিকিৎসাধীন রয়েছে ৫৪ জন। 

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের এর সহকারী পরিচালক ডাক্তার মো. আরিফুর রহমান তালুকদার জানান, সোমবারের পর মঙ্গলবারও নতুন করে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে। আক্রান্তদের সুচিকিৎসার জন্য মেডিসিন বিভাগের চিকিৎসকবৃন্দ কাজ করছেন। এ পর্যন্ত ঢাকায় স্থানান্তর করা হয়েছে ৬ জনকে, ছাড়পত্র নিয়েছেন ২৯ জন এবং বেসরকারি বিভিন্ন ক্লিনিকে এখনো চিকিৎসাধীন রয়েছে ৬ জন। বগুড়ায় সোমবার চিকিৎসাধীন ছিল ৪০ জন। 

বগুড়া জেলা সিভিল সার্জন ডা: গওসুল আজিম চৌধুরী জানান, বগুড়া শহরের বেসরকারি ক্লিনিকে চিকিৎসাধীনের মধ্যে তিনজন ছাড়পত্র নিয়েছে। বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার একজন রোগী ভর্তি হয়েছে বেসরকারি ক্লিনিকে। এছাড়া জেলা শহরের দুটি ক্লিনিকে ৫জন চিকিৎসাধীন রয়েছে। তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৪৮ জন। সরকারি বেসরকারি পর্যায়ে মিলিয়ে চিকিৎসাধীন রয়েছে ৫৪ জন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার



এই পাতার আরো খবর