ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

ডেঙ্গু মোকাবিলায় 'যুব ব্রিগেড' গঠন করবে যুবলীগ: ওমর ফারুক চৌধুরী
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

দেশব্যাপী ডেঙ্গু বিষয়ে জনসচেতনতা সৃষ্টি করা এবং পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য এলাকা ভিত্তিক ‘যুব ব্রিগেড’ গঠন করবে আওয়ামী যুবলীগ। এই ‘যুব ব্রিগেড’র সদস্যরা এলাকার যুব সমাজকে সম্পৃক্ত করে বাড়ি বাড়ি গিয়ে ময়লা, আবর্জনা, ডোবা, খানাখন্দে পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে মশামুক্ত করবে। ডাকা মাত্রই হাজির হবেন যুবলীগের নেতাকর্মীরা। 

আজ সন্ধ্যায় যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী এক বিবৃতির মাধ্যমে নেতাকর্মীদের এ নিদের্শ দেন। 

বিবৃতিতে তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক নির্দেশনায় আওয়ামী লীগের পাশাপাশি যুবলীগের নেতাকর্মীরা এক সঙ্গে কাজ করবে। প্রতিটি ইউনিয়ন, উপজেলা, জেলা, বিভাগীয় শহর এবং মহানগরীতে যুবলীগের প্রতিটি নেতা-কর্মীকে অনুরোধ করা হচ্ছে, তারা যেন ছোট ছোট এলাকাভিত্তিক ‘যুব ব্রিগেড’ গঠন করে। এই যুব ব্রিগেড ডেঙ্গু মোকাবিলার জন্য সার্বক্ষণিক তৎপরতায় নিযুক্ত থাকবে। প্রতিটি যুবলীগ কর্মী তার এলাকায় যুব সমাজকে সম্পৃক্ত করবে, উদ্বুদ্ধ করবে এবং তাদেরকে নিয়ে এলাকার ময়লা আবর্জনা, ডোবা, খানাখন্দ ইত্যাদি পরিচ্ছন্নতা অভিযান চালাবে এবং এগুলোকে মশামুক্ত করবে। এলাকার যুবলীগ কর্মী এলাকার ক্ষুদ্র ক্ষুদ্র দল গঠনের মাধ্যমে বাড়ি বাড়ি যাবে। বাড়িগুলো যেন মশামুক্ত থাকে এবং বাড়িগুলোতে যেন মশার প্রজনন না হয়, সেজন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জনগণকে অনুরোধ করবে। হাসপাতালে সহায়তা দল যাবে। প্রয়োজনে রক্তদাতাদের হাসপাতালে পাঠানো হবে। রক্ত পরীক্ষার জন্য হাসপাতালে রোগীদের সার্বিক সহযোগিতা করতে হবে। 

বিবৃতিতে তিনি আরো বলেন, আওয়ামী যুবলীগ মনে করে যে, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ‘জনগণের ক্ষমতায়ন’ দর্শনেই ডেঙ্গু মোকাবেলা করা যেতে পারে যদি আমরা সবাই সচেতন হই। আমরা সবাই যদি নিজেদের অ্যাপার্টমেন্ট, নিজেদের বাড়ি, নিজেদের পাড়া-মহল্লা, নিজেদের গ্রাম এবং নিজেদের এলাকা পরিচ্ছন্ন রাখি তাহলেই ডেঙ্গু মোকাবেলার ক্ষেত্রে আমরা সফল হবো।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশিত হয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগ বলতে চায়, ডেঙ্গুতে আতঙ্কিত হবেন না। ডেঙ্গুতে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। যেকোনো প্রয়োজনে আমরা সবসময়ই আপনার পাশে আছি। বাংলাদেশ আওয়ামী যুবলীগের ওয়েবসাইট, ই-মেইল অথবা ফেসবুকে যেকোনো সহযোগিতা চাইলে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ আওয়ামী যুবলীগ আপনাদের সহায়তা করতে প্রস্তুত। বাংলাদেশ যেমন অন্য বিপর্যয়গুলো থেকে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে মুক্তি পেয়েছে, ঠিক তেমনি ভাবে ডেঙ্গু থেকেও এ জাতি মুক্তি পাবে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দিক নির্দেশনার আলোকে।

বিডি প্রতিদিন/এ মজুমদার



এই পাতার আরো খবর