ঢাকা, মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ডেঙ্গু ও গুজব নিয়ে বরিশালে সচেতনতামূলক মতবিনিময়
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ডেঙ্গু মোকাবেলা, যৌন হয়রানি, গুজব এবং জঙ্গিবাদ প্রতিরোধে বরিশাল জেলা প্রশাসনের আহ্বানে সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জেলার আড়াই শ’ মাদ্রাসার প্রধানদের নিয়ে সোমবার সকালে নগরীর কাউনিয়া বাঘিয়া মাদ্রাসায় এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

সভায় প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান ডেঙ্গু মোকাবেলার পাশাপাশি যৌন হয়রানি ও জঙ্গিবাদ নির্মূলে মাদ্রাসা শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করার আহ্বান জানান। 

এছাড়া যে কোনো গুজবে কান না দিয়ে সন্দেহজনক কিছু ঘটলে আইন শৃঙ্খলা বাহিনীকে জানানোর জন্য মাদ্রাসা শিক্ষকদের পরামর্শ দেন জেলা প্রশাসক। 

বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীনের অধ্যক্ষ মোহাম্মদ আবদুর রবের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ হোসেন চৌধুরী, জেলা শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার হোসেন, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা নাসরিন জোবায়দা, মহানগর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. বাদশা। 

এছাড়া মুক্তিযোদ্ধা, সুধিজন এবং বিভিন্ন উপজেলা থেকে আগত শিক্ষা কর্মকর্তা ও মাদ্রাসা প্রধানগণ সমাবেশে অংশ নেন। 

সমাবেশে আগামী ৭ আগস্ট (বুধবার) সকাল ১০টায় বিএনসিসি, স্কাউটস, রোভার স্কাউটস, গার্লস গাইড, এনজিও প্রতিনিধি, রাজনৈতিক সংগঠন, জন প্রতিনিধিসহ সকল শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে বরিশাল সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ড, জেলার ৬টি পৌরসভা ও সকল ইউনিয়ন পরিষদসহ সমগ্র জেলাব্যাপী একযোগে পরিষ্কার-পরিচ্ছনতা ও মশক নিধন কার্যক্রম কর্মসূচিতে সক্রিয়ভাবেভাবে অংশগ্রহণের জন্য সকলেল প্রতি আহ্বান জানান জেলা প্রশাসক। 

সমাবেশে জেলা প্রশাসক যে সকল ব্যক্তি বা প্রতিষ্ঠানের পরিত্যক্ত জমি বা স্থাপনা এডিস মশা বিস্তারের উপযোগী থাকবে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দেন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম



এই পাতার আরো খবর