ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বরিশাল শেবাচিম হাসাপাতালে ডেঙ্গু রোগীর মৃত্যু, চিকিৎসাধীন ৩৩৯
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও এক রোগীর মৃত্যু হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল ১০টায় তার মৃত্যু হয়। এর আগে গত শুক্রবার রাত ৮টার দিকে আশংকাজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। মৃত রোগীর নাম রুশা (১০)। সে ঝালকাঠীর রাজাপুরের রুহুল আমীনের মেয়ে। 

শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. বাকীর হোসেন জানান, রুশার পরিবার ঢাকায় থাকে। ঢাকায় অবস্থানকালেই সে ডেঙ্গু আক্রান্ত হয়। গত ২দিন আগে রুশার পরিবার সড়ক পথে রাজাপুরের গ্রামে বাড়ি আসে। পথিমধ্যে সে আরও অসুস্থ্য হয়ে পড়লে তাকে বরিশাল নগরীর বেসরকারী রাহাত-আনোয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে গত শুক্রবার রাত ৮টায় রুশাকে শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে তার মৃত্যু হয়। মৃত্যুর পরপরই তার লাশ নিয়ে বাড়ি ফিরে যায় স্বজনরা। 

এ নিয়ে গত প্রায় ১ মাসে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪জন এবং জেলার গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্সে এক রোগীর মৃত্যু হয়। 

এদিকে শনিবার সকাল পর্যন্ত শেরে-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন ৩৩৯ জন ডেঙ্গু রোগী। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয় ৯৮ জন। এর আগে গত শুক্রবার চিকিৎসাধীন ছিলেন ২৭৫জন এবং গত বৃহস্পতিবার চিকিৎসাধীন ছিলেন ২৫৭জন ডেঙ্গু রোগী।     গত ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া ৯৮ জনের মধ্যে পুরুষ ৫২জন, নারী ২৬ জন ও ২০ জন শিশু। ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়া ৩২ জনের মধ্যে পুরুষ ১১জন, নারী ১৭ জন এবং ৪ শিশু। 

গত ১৬ জুলাই থেকে শনিবার পর্যন্ত এই হাসপাতালে ভর্তি হয়েছেন ডেঙ্গু আক্রান্ত ৭০২জন রোগী। এদের মধ্যে চিকিৎসায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৩৫৮জন এবং লাশ হয়ে বাড়ি ফিরেছেন ৪ জন। এছাড়া গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্সে এক নারী ডেঙ্গু রোগীর মৃত্যু হয়।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর