ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শেরে-ই বাংলা মেডিকেলে নতুন ভর্তি ৮০, ডেঙ্গু ওয়ার্ড চালু
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা কিছুটা কমেছে। আজ রবিবার এই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩১৪ জন ডেঙ্গু রোগী। গতকাল শনিবার ভর্তি ছিল ৩৪০ জন এবং গত শুক্রবার চিকিৎসাধীন ছিলো ২৭৫ জন রোগী। গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছে ৮০ জন। এর আগের দিন ভর্তি হয়েছিল ৯৮ জন।

এদিকে, ঈদ উপলক্ষে শহরের মানুষ গ্রামে ফিরে আসায় ডেঙ্গু রোগী বাড়ায় আশংকায় একটি ওয়ার্ডে সাময়িকভাবে পৃথক ডেঙ্গু ইউনিট চালু করা হয়েছে। এছাড়া চিকিৎসক এবং নার্সদের প্রস্তুত রাখা হয়েছে। 

গত ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া ৮০ জনের মধ্যে পুরুষ ৪৭ জন, মহিলা ২১ জন এবং ১২ জন শিশু। ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০৫ জন। এর মধ্যে পুরুষ ৪৮ জন, মহিলা ৫০ জন এবং ৭ জন শিশু। 

উল্লেখ্য, গতকাল শনিবার সকালে শেরে-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় এক রোগীর মৃত্যু হয়। এর আগে এই হাসপাতালে আরও ৩ জন এবং গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্সে এক নারী ডেঙ্গু রোগীর মৃত্যু হয়। 

গত ১৬ জুলাই থেকে আজ পর্যন্ত শেরে-ই বাংলা মেডিকেলে ভর্তি হয়েছে ডেঙ্গু আক্রান্ত ৭৮২ জন রোগী। 

শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন জানান, ঈদ উপলক্ষে শহরের মানুষ গ্রামে ফিরে আসায় বরিশালে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়তে পারে। এ কারণে সদ্য সংস্কারকৃত একটি ওয়ার্ডে সাময়িকভাবে পৃথক ডেঙ্গু ইউনিট চালু করা হয়েছে। এছাড়া চিকিৎসক এবং নার্সদের প্রস্তুত রাখা হয়েছে। 

বিডি-প্রতিদিন/মাহবুব 



এই পাতার আরো খবর