ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ডেঙ্গু সচেতনতায় ঢাকায় এসে সেই ডেঙ্গুতে প্রাণ গেল স্বাস্থ্যকর্মীর
মাদারীপুর প্রতিনিধি
তপন কুমার মন্ডল (ফাইল ছবি)

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তপন কুমার মন্ডল নামের এক স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে।

তপন কুমার মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের বড়াইলবাড়ী গ্রামের জদুনাথ মন্ডলের ছেলে এবং সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে স্বাস্থ্যকর্মী হিসেবে কর্মরত ছিলেন।

ডেঙ্গু জ্বরে আক্রন্ত হয়ে মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের বড়াইলবাড়ী গ্রামের জদুনাথ মন্ডলের ছেলে ও মাদারীপুর সদরের স্বাস্থ্যসহকারী তপন কুমার মন্ডল (৩৫) এর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে তিনি মারা যায়। এই নিয়ে মাদারীপুরে ডেঙ্গুজ্বরে ৭ জনের মৃত্যু হলো ।

সিভিল সার্জন অফিস ও পারিবারিক সূত্রে জানা গেছে, মাদারীপুর সদরে কর্মরত স্বাস্থ্য সহকারী তপন কুমার মন্ডল ১৬ দিন পূর্বে সরকারি আদেশে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫৮ নং ওয়ার্ডে ডেঙ্গু প্রতিরোধের জন্য যায়। সেখানে কর্তব্যরত অবস্থায় গত ১১ আগস্ট ডেঙ্গু জ্বরে আক্রন্ত হয়। ঈদের ছুটিতে বাড়িতে আসলে অসুস্থতা বাড়লে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি হয়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। শরীরে প্লাটিনেটের পরিমান ৩০ হাজার ছিল। সেখানে তার অবস্থার অবনতি হলে ঢাকার বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে বুধবার থেকে আইসিউতে থাকার পর বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে তিনি মারা যান। এই নিয়ে মাদারীপুরে ডেঙ্গুজ্বরে ৭ জনের মৃত্যু হলো। 

এদের মধ্যে কালকিনি ও শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় দুইজন মারা গেছেন। অন্যরা ফরিদপুর মেডিকেল কলেজ, বরিশাল মেডিকেল কলেজ ও ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মাদারীপুর সিভিল সার্জন মো. শফিকুল ইসলাম বলেন, আমাদের সদরের একজন স্বাস্থ্য সহকারী সরকারি দায়িত্বে ঢাকার দক্ষিণ সিটি কর্পোরেশনের একটি ওয়ার্ডের ডেঙ্গু প্রতিরোধ করার কাজে নিয়োজিত ছিল। সেখানে থাকা অবস্থায় তিনি ডেঙ্গুতে আক্রন্ত হয়। চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় মারা যায়।  

বিডি-প্রতিদিন/মাহবুব

 



এই পাতার আরো খবর