ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বরিশাল শেবাচিমে আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগী।

বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে সৈয়দ বরু (৬০) নামে আরও এক নারী ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার দুপুর দেড়টার দিকে মৃত্যু হয় তার। এ নিয়ে শেরে-ই বাংলা মেডিকেলে ১০ জনসহ বরিশাল বিভাগে এ পর্যন্ত ১৫ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো। 

সৈয়দ বরু পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠী গ্রামের সৈয়দ নাজের আলীর স্ত্রী। 

শেরে-ই বাংলা মেডিকেলের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, জ্বরে আক্রান্ত সৈয়দ বরু সোমবার বিকেলে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরে তার মৃত্যু হয়। 

এদিকে, শেরে-ই বাংলা মেডিকেলে ডেঙ্গু রোগীর সংখ্যা আগের চেয়ে অনেক কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হওয়া ১৬ জনসহ মঙ্গলবার দুপুর পর্যন্ত এই হাসপাতালে চিকিৎসাধীন ছিল ৬৭ জন রোগী। 

গত ১৬ জুলাই থেকে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে শেরে-ই বাংলা মেডিকেলে ভর্তি হয়েছেন ২ হাজার ৪২৮ জন রোগী। এই সময়ে চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৩৫১ জন। মারা গেছেন ১০ জন। 

অপরদিকে, বরিশাল বিভাগের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৪ জন ডেঙ্গু রোগী। মঙ্গলবার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিল ১৭৩ জন। শুরু থেকে এ পর্যন্ত বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৫ হাজার ৫৫৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ৩৬৮ জন। বিভাগে ডেঙ্গুতে মারা গেছে ১৫ জন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম



এই পাতার আরো খবর