ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ওসমানী হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত কিশোরের মৃত্যু
নিজস্ব প্রতিবেদক, সিলেট
প্রতীকী ছবি

ডেঙ্গু জ্বরে আক্রান্ত এক কিশোর সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছে। শাহানুর মিয়া (১৬) নামের এই কিশোর সুনামগঞ্জের দিরাই পৌরসভার সুজানগর গ্রামের মুতালিব মিয়ার ছেলে। শুক্রবার দিবাগত রাতে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। শাহানুর দিরাইয়ের একটি মাদরাসার ৯ম শ্রেণির ছাত্র ছিল।

জানা গেছে, শাহানুর মিয়া সম্প্রতি ঢাকায় তার বোনের বাসায় বেড়াতে গিয়েছিল। সেখানেই সে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়। ঢাকায় কয়েকদিন চিকিৎসা নিয়ে সুস্থ হওয়ার পর সে বাড়িতে ফিরে আসে। কিন্তু বাড়িতে এসে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। গত বুধবার তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার আরও অবনতি ঘটলে গেল বৃহস্পতিবার তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই শুক্রবার দিবাগত রাতে মারা যায় শাহানুর।

ওসমানী হাসপাতাল কর্তৃপক্ষ শাহানুরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করলেও সে ডেঙ্গু জ্বরে নয়, অন্য কোনো রোগে মারা গেছে বলে তাদের দাবি। হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা ইসরাইল আলী সাদেক বলেন, ওই কিশোর অন্য কোনো রোগে মারা যেতে পারে।

বিষয়টি নিয়ে সিলেটের সিভিল সার্জন হিমাংশু লাল রায় বলেন, শাহানুর ডেঙ্গু জ্বরে মারা গেছে নাকি অন্য কোনো রোগে মারা গেছে, এ বিষয়ে বিভ্রান্তি দূর করতে ওসমানী হাসপাতালের পরিচালক ও উপপরিচালককে প্রেস ব্রিফিংয়ের পরামর্শ দিয়েছি।

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ



এই পাতার আরো খবর