ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ফতুল্লায় ডেঙ্গুতে জেএসসি পরীক্ষার্থীর মৃত্যু
নারায়ণগঞ্জ প্রতিনিধি :

নারায়ণগঞ্জের ফতুল্লার হাজীগঞ্জ এলাকায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মো. আবদুল্লাহ (১২) নামে এক জেএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। বুধবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মুক্তিযোদ্ধা স্মৃতিবিদ্যা নিকেতনের এই শিক্ষার্থী অসুস্থ শরীর নিয়েই গত মঙ্গলবার পর্যন্ত জেএসসির ৩টি পরীক্ষাতেই অংশগ্রহণ করে। 

আবদুল্লাহর বাবা দিনমজুর মো. আব্দুল হাকিম বলেন, গত ২ নভেম্বর জেএসসি পরীক্ষা শুরু হওয়ার পর থেকেই তার ছেলে জ্বর অনুভব করে। পরের দিন স্থানীয় মাস্টার মেডিসিন কর্ণার থেকে ওষুধ এনে খাওয়ার পর জ্বরের তাপমাত্রা কিছুটা কমে আসে। এ অবস্থাতেই আব্দুল্লাহ পরীক্ষা দিয়ে আসছিল। গত মঙ্গলবার পরীক্ষা দিয়ে আসার পর শরীরের তাপমাত্রা বাড়তে থাকায় দুপুরের দিকে তাকে নারায়ণগঞ্জ দেড়শ শয্যা জেনারেল (ভিক্টেরিয়া) হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালের জরুরি বিভাগ থেকে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাসায় ফেরত পাঠায়।  রাত ১০টার দিকে রক্ত বমি করার পর আব্দুল্লাহর অবস্থা আরও বেগতিক হলে তাকে আবারও ভিক্টোরিয়া হাসপাতালের নেওয়া হয়। সেখান থেকে কিছু পরীক্ষা দেওয়া হয়। পরীক্ষার রিপোর্টে রক্তের স্বাভাবিক প্লাটিলেট দেড় লাখ থাকার স্থলে ৩২ হাজারে নেমে আসায় ভিক্টেরিয়া থেকে তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে বুধবার ভোর সাড়ে ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আব্দুল্লাহ।  

আব্দুল্লাহর বড় বোন রাবেয়া আক্তার বলেন, ‘ঢাকা মেডিকেল হাসপাতাল থেকে তাদের জানানো হয়েছে তার ভাই ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মারা গেছে।’ 

মুক্তিযোদ্ধা স্মতিবিদ্যা নিকেতনের ইংরেজি শিক্ষক আবুল কালাম আজাদ জানান, নিহত আব্দুল্লাহ তাদের স্কুলের জেএসসি পরীক্ষার্থীদের মধ্যে নিয়মিত ছাত্র ছিল। তার অসুস্থতার খবর স্কুল কর্তৃপক্ষ জানতেন না বলে জানান তিনি।  

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

 



এই পাতার আরো খবর