ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শের-ই বাংলা মেডিকেলে সর্বাধিক ৭৬ জন ডেঙ্গু রোগী
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) চিকিৎসাধীন ডেঙ্গু রোগী প্রায় দেড়গুণ বেড়েছে। সব শেষ গত শুক্রবার হাসপাতালের ৪টি মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলো ৭৬ জন রোগী। যা চলতি মৌসুুমে সর্বোচ্চ সংখ্যক ডেঙ্গু রোগী চিকিৎসার রেকর্ড। এর আগে গত বৃহস্পতি ও বুধবার ৫২ জন করে রোগী চিকিৎসাধীন ছিলেন শেবাচিম হাসপাতালে। যা ইতিপূর্বে সর্বোচ্চ। 

হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. মনিরুজ্জামান জানান, গত শুক্রবার নতুন ভর্তি হওয়া ২১ জনসহ মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন ৭৬ জন ডেঙ্গু রোগী। তাদের চিকিৎসা চলছে। 

হাসপাতালের সহকারি পরিচালক ডা. মো. মনিরুজ্জামান বলেন, শুধু শের-ই বাংলা মেডিকেলেই নয়, বরিশাল বিভাগের কোন সরকারি হাসপাতালে ‘সেল সেপারেটর’ যন্ত্র নেই। এ কারণে যাদের রক্তের প্লাটিলেট ভেঙ্গে যায় তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করতে হচ্ছে। 

শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, ডেঙ্গু রোগীদের ছোটখাটো সমস্যাগুলো সমাধানের চেষ্টা চলছে। অচিরেই তাদের সংকট দূর হবে। তিনি বলেন, ডেঙ্গু রোগের চিকিৎসায় ‘সেল সেপারেটর’ যন্ত্র অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই যন্ত্রটি সরবরাহ করার জন্য মন্ত্রণালয়ে একাধিকবার চাহিদাপত্র পাঠানো হয়েছে। এখনও সাড়া পাওয়া যায়নি। ‘সেল সেপারেটর’ যন্ত্র পেলে ডেঙ্গু রোগীর চিকিৎসায় সংকট কাটবে বলে তিনি জানান। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন  



এই পাতার আরো খবর