ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ডেঙ্গু ডেডিকেটেড হচ্ছে ডিএনসিসি কোভিড হাসপাতাল
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

দেশে ডেঙ্গু সংক্রমণ পরিস্থিতি দিন দিন অবনতি হওয়ায় ডিএনসিসি কোভিড হাসপাতালকে ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতালে পরিণত করার পরিকল্পনা নেওয়া হয়েছে। ইতিমধ্যে এই হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। বুধবার গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার (সিডিসি) উপপরিচালক শফিকুল ইসলাম।

তিনি জানান, ডিএনসিসি কোভিড হাসপাতালকে ডেঙ্গু ডেডিকেটেড করার সিদ্ধান্ত হয়েছে। মৌখিকভাবে এ ঘোষণা হয়েছে। ইতিমধ্যেই ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন। তবে হাসপাতালকে ডেঙ্গু ডেডিকেটেড ঘোষণা করার জন্য পর্যাপ্ত লোকবল ও সরঞ্জামের ব্যবস্থা এখনও হয়নি। এ ব্যবস্থা হলে খুবই শিগগিরই পুরোপুরি ডেডিকেটেড হিসেবে হাসপাতালটিকে ঘোষণা করা হবে।

এদিকে, এবার সারাদেশেই দ্রুত ছড়াচ্ছে ডেঙ্গু। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, গত ছয় মাসে ঢাকার বাইরে মোট রোগী শনাক্ত হয় ১ হাজার ৮৯৯ জন। আর জুলাইয়ের প্রথম ১১ দিনে শনাক্ত হয়েছে ৩ হাজার ৩৩৪ জন। গত ছয় মাসে ঢাকার বাইরে ১০ জনের মৃত্যু হয়। আর শেষ ১১ দিনে ১৮ জনের মৃত্যু হয়েছে। গতকাল পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৮৯৭, এর মধ্যে ৪ হাজার ৬০৫ জন ঢাকার বাইরের। আর ঢাকা বিভাগে এ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছে ১০ হাজার ২৯২ জন। মারা গেছেন ৮৩ জন।

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর