ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শের-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীর রেকর্ড
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আবারও সর্বাধিক ডেঙ্গু রোগী চিকিৎসাধীন থাকার রেকর্ড হয়েছে। বুধবারের রিপোর্ট অনুযায়ী, গত মঙ্গলবার এই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৯৯ জন ডেঙ্গু রোগী। যা চলতি মৌসুমে সর্বাধিক। এর আগে গত সোমবার চিকিৎসাধীন ছিলেন ৯৭ জন ডেঙ্গু রোগী। যা এর আগের সর্বোচ্চ চিকিৎসাধীন রোগীর রেকর্ড। 

হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বুধবার দুপুরে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

হাসপাতাল ঘুরে দেখা যায়, মেডিসিন ওয়ার্ডে আলাদা কক্ষে রাখা হয়েছে ডেঙ্গু রোগীদের। তবে কক্ষগুলো নোংরা-পূতিদুর্গন্ধময়। রোগীদের অভিযোগ, কক্ষগুলো নিয়মিত পরিস্কার-পরিচ্ছন্ন করা হয় না। ডাকলেও ডাক্তার-নার্স পাওয়া যায় না। ডাক্তার নার্স ডাকতে গেলে রোগী নিয়ে ঢাকায় যেতে বলে তারা। এছাড়া যাবতীয় পরীক্ষা নিরীক্ষা বাইরে থেকে করাতে বলে তারা। ওষুধপত্রও বেশির ভাগ কিনতে হয় বাইরে থেকে। 

রোগীর অবস্থা একটু খারাপ হলেই ঢাকায় প্রেরন করেন রোগীরা। বিত্তবান রোগীদের পক্ষে ঢাকায় চিকিৎসা নেয়া সম্ভব হলেও যাদের আর্থিক সামর্থ নেই তারা পরেন বিপাকে। এ জন্য বরিশাল হাসপাতালেই ডেঙ্গু রোগীর চিকিৎসায় যাবতীয় যন্ত্রপাতি সরবরাহের দাবি জানান তারা। 

গুরুতর ডেঙ্গু রোগীর চিকিৎসায় অত্যাবশ্যকীয় ‘সেল সেপারেটর যন্ত্র’ চেয়ে মন্ত্রণালয়ে চিঠি দেয়া হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম। তিনি বলেন, ওয়ার্ডগুলো নিয়মিত পরিস্কার পরিচ্ছন্ন করা হলেও রোগীর আধিক্য এবং তাদের সাথে দর্শনার্থীদের চাপের কারণে ফের নোংরা হয়ে যায়। সরকারিভাবে বরাদ্দকৃত ওষুধ রোগীদের দেয়া হয় বলেও জানান পরিচালক। 

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর