ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ডেঙ্গু প্রতিরোধে ঝালকাঠিতে অভিযান, একদিনে আক্রান্ত ৯
ঝালকাঠি প্রতিনিধি
প্রতীকী ছবি

ঝালকাঠি জেলায় ডেঙ্গুতে এখন পর্যন্ত ৫০ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৯ জন। তবে ডেঙ্গুতে জেলার কোথাও কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। স্বাস্থ্যবিভাগ সূত্রে এসব তথ্য পাওয়া গেছে। 

ঝালকাঠিতে ডেঙ্গুর পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বুধবার (১৯ জুকাই) দুপুরে জেলা প্রশাসনের পক্ষ থেকে শহরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়েছে। জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের পাঁচটি টিম পৃথকভাবে ঝালকাঠি সদর হাসপাতালসহ শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় ডেঙ্গুর ভয়াবহতা সম্পর্কে সকলকে সতর্ক করা হয়।

অভিযান পরিচালনাকারী টিমের সদস্যরা সদর হাসপাতালসহ শহরের বিভিন্ন এলাকা এবং হাটবাজারে ডেঙ্গু ছড়াতে পারে এমন স্পর্শকাতর এলাকায় গিয়ে অভিযান পরিচালনা করে। এসময় বিভিন্ন স্থানে জমে থাকা পানি ও ময়লা আবর্জনা পরিস্কার করতে সংশ্লিষ্টদের প্রাথমিকভাবে সতর্ক করে দেওয়া হয়। পরবর্তীতে আবারও অভিযান করা হবে জানিয়ে যারা স্বাস্থ্যবিধি মানবে না তাদের বিরুদ্ধে জেল জরিমানার ব্যবস্থা  করা হবে বলে উল্লেখ করা হয়। 

স্বাস্থ্যবিভাগের হিসাব মতে- চলতি মাসে ডেঙ্গুতে ঝালকাঠি জেলায় গত ২৪ ঘন্টায় ৯ জন আক্রান্ত হয়েছেন এবং ঝালকাঠি জেলায় এখন পর্যন্ত ৫০ জন আক্রান্ত হয়েছেন। সদর হাসপাতালসহ অন্য তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু আক্রান্ত ২০ জন ভর্তি রয়েছেন। 

ইতোমধ্যে ২৮ জনকে চিকিৎসা শেষে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে ও একজন বাসায় চিকিৎসা নিয়েছেন এবং একজনকে বরিশালে পাঠানো হয়েছে। জেলায় এখন পর্যন্ত কোনও মৃত্যু নেই। ঝালকাঠির সিভিল সার্জন ডা. এইচএম জহিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর