ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কিশোরগঞ্জের চার হাসপাতালে ৬২ ডেঙ্গু রোগী
কিশোরগঞ্জ প্রতিনিধি:
প্রতীকী ছবি

কিশোরগঞ্জের চার হাসপাতালে ৬২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। এরমধ্যে কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ৩৯ জন, কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ১৮ জন, বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ৪ জন ও বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন। 

কিশোরগঞ্জ সিভিল সার্জন কার্যালয় সূত্রে মঙ্গলবার এ তথ্য জানা গেছে।

তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় আক্রান্ত রোগীর সংখ্যা ২৭ জন এবং ছাড়পত্র দেওয়া হয়েছে ২১ জনকে। এছাড়া চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ২৪৬ জন এবং একই সময়ে ছাড়পত্র দেওয়া হয়েছে ১৮৪ জনকে। তবে জেলায় এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম জানান, ডেঙ্গু প্রতিরোধে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্বাস্থ্য বিভাগ থেকে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এরমধ্যে লিফলেট বিতরণ, মাইকিং, বিশেষ করে পরিস্কার পরিচ্ছন্নতা, পরিত্যক্ত জায়গায় জমে থাকা পানি অপসারণসহ পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে জনপ্রতিনিধিদের মাধ্যমে জনগণকে সচেতন করা হচ্ছে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এক্ষেত্রে ব্যাপক ভূমিকা রাখছে বলেও জানান তিনি। এদিকে কিশোরগঞ্জ পৌর কর্তৃপক্ষ প্রায় এক সপ্তাহ ধরে মশক নিধন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এক্ষেত্রে নাগরিকদের মাঝে সচেতনতা সৃষ্টিসহ পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখার আহ্বান জানিয়েছেন পৌর মো. মেয়র পারভেজ মিয়া।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর