ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ডেঙ্গু থেকে সুস্থ হওয়ার পর করোনায় অন্তঃসত্ত্বার মৃত্যু
নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আট মাসের অন্তঃসত্ত্বা রোকসানা আকতার (২৭) আর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মাসুদ রানার (২৭) মৃত্যু হয়েছে। বুধবার সন্ধ্যায় বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। চলতি বছরে করোনায় আক্রান্ত হয়ে এটিই প্রথম মৃত্যু। আর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ নিয়ে দুইজনের মৃত্যু হলো। 

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের উপ পরিচালক ডাঃ আব্দুল ওয়াদুদ জানান, গত ১৭ জুলাই জেলার শাজাহানপুর উপজেলার জাবির হাসানের স্ত্রী আট মাসের অন্তঃসত্ত্বা রোকসানা আকতার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালের আইসিইউতে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু থেকে সুস্থ হওয়ার পর তিনি করোনায় আক্রান্ত হন। তাকে বাঁচাতে সকল প্রকার চিকিৎসা প্রদান করা হচ্ছিল। কিন্তু বুধবার সন্ধ্যায় তিনি মারা যান। অপরদিকে বগুড়া শহরের জলেশ্বরীতলার জিল্লুর হোসেনের ছেলে মাসুদ রানা ডেঙ্গু আক্রান্ত হয়ে চার থেকে পাঁচ দিন শহরের একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন। বুধবার তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে শজিমেক হাসপাতালে ভর্তি করার কয়েক ঘণ্টা পর মারা যান।

বগুড়া জেলা সিভিল সার্জন এর কার্যালয় সূত্রে জনানো হয়েছে, ২০২৩ সালে করোনায়  রোকসানা আকতারের প্রথম মৃত্যু হলো। আর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত দুইজনের মৃত্যু হলো। এর আগে ১১ জুলাই নন্দীগ্রাম উপজেলার হাফিজার রহমান (৭৫) নামে একজনের মৃত্যু হয়েছে। 

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর