ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও নিপসমের ডেঙ্গু সচেতনতা বিষয়ক সভা
অনলাইন ডেস্ক

রাজধানী ঢাকার বিভিন্ন স্কুলে শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গু বিষয়ক সচেতনতা বৃদ্ধির কর্মসূচিকে কেন্দ্র করে যৌথ সভার আয়োজন করেছে শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও জাতীয় ইন্সটিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন (নিপসম)। 

‘জনসচেতনতাই ডেঙ্গুর প্রাদুর্ভাব রোধ করতে পারে’ শীর্ষক প্রতিপাদ্যে গত ৫ আগস্ট শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ভবনে এ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবক হিসেবে কার্যক্রম পরিচালনার প্রশিক্ষণ বিষয়ে আলোচনা ও শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির (প্রায় ১৫০জন) শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী হিসেবে স্কুল শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গু প্রতিরোধ সচেতনতা কার্যক্রম পরিচালনা বিষয়ে প্রাথমিক ধারণা দেয়া হয়। স্বেচ্ছাসেবী শিক্ষার্থীরা বিভিন্ন স্কুলে গিয়ে কোমলমতি শিক্ষার্থীরা নিজেদের এডিস মশা থেকে কিভাবে নিরাপদ রাখতে পারে এবং এডিস মশার আশ্রয় স্থল তথা অভয়ারণ্য সম্পর্কে ধারণা দিবে।  

সভায় ডেঙ্গুর প্রাদুর্ভাব মোকাবেলায় করণীয় সম্পর্কে দিক-নিদের্শনামূলক বক্তব্য রাখেন জাতীয় ইন্সটিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন (নিপসম)-এর কীটতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. গোলাম সারোয়ার। বক্তব্য রাখেন কমিউনিটি মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ড. কামরুল আমীন এবং হেলথ এডুকেশন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ রাশিদুল আলম।

অনুষ্ঠানে শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের পরিচালক উইং কমান্ডার (অব.) এম. মতিউর রহমান, পরিচালক আবু নাঈম আহমেদ আলী, সুন্দরবন কুরিয়ার সার্ভিস প্রা. লি. এর উন্নয়ন ও বিপণন বিভাগের পরিচালক আবিদুর রহমান এবং শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মাসুদ আল নুরসহ শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও এর অঙ্গসংগঠনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর