ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কুষ্টিয়ায় ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে, শিশুর মৃত্যু
কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে তানহা (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

শুক্রবার সকাল ৯টায় মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ২৫০ শয্যা বি‌শিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়ার পথে শিশুটির মৃত্যু হয়।

তানহা দৌলতপু‌র উপ‌জেলার আ‌ড়িয়া ইউ‌নিয়‌নের ছাতারপাড়া গ্রামের মোকলেস উদ্দিনের মেয়ে।

মিরপুর উপ‌জেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. পিযূস কুমার সাহা এ তথ্য নিশ্চিত করে জানান, বৃহস্প‌তিবার দুপুরের দিকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ওই শিশুকে মিরপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। শুক্রবার সকালে শিশু‌টির অবস্থার অবন‌তি হলে কু‌ষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়। কু‌ষ্টিয়া যাওয়ার পথে সকাল ৯টার দিকে শিশু‌টির মৃত্যু হয়। 

শুক্রবার সকাল পর্যন্ত মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চি‌কিৎসা নিচ্ছে বলেও জানান তি‌নি। 

এর আগে বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে চিকিৎসাধীন অবস্থায় বর্ষা (১৮) নামে এক তরুণীর মৃত্যু হয়। তার বাড়ি ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু উপজেলায়। এর আগে গত ২৯ আগস্ট ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আছিয়া খাতুন (২৫) নামে আরেক নারীর মৃত্যু হয়। তিনি কুষ্টিয়া সদর উপজেলার গোস্বামী দুর্গাপুর এলাকার লাল চাঁদ আলীর স্ত্রী। 

২৫০ শয্যা বি‌শিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবা‌সিক চি‌কিৎসক কর্মকর্তা (আরএমও) ডা. তাপস কুমার সরকার উদ্বেগ প্রকাশ করে বলেন, কুষ্টিয়া জেলায় প্রতিদিনই ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। শুক্রবার সকাল পর্যন্ত হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে ৩০ জন রোগী ভ‌র্তি ছিলেন। ২৪ ঘণ্টার ব্যবধানে ভর্তি হয়েছেন আরো ১২ জন। 

তি‌নি বলেন, গত কয়েকদিন ধরে নতুন করে গড়ে প্রতিদিন অন্তত ১৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে। ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর