ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দেশের ১০ জেলায় সবচেয়ে বেশি ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

এখন পর্যন্ত দেশের হাসপাতালগুলোতে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ১ লাখ ৫৪ হাজার ২২৮ জন হয়েছে। তাদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৪৬১ জন। 

আর গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৯৫৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ৬৮ হাজার ৯৩৭ জন ও ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ৮৫ হাজার ২৯১ জন ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, ১০ জেলার রোগীদের হাসপাতালে ভর্তির হার সবচেয়ে বেশি। গত ৩ থেকে ৯ সেপ্টেম্বর সময়ে দেশের ডেঙ্গু পরিস্থিতি বিশ্লেষণ করে স্বাস্থ্য অধিদপ্তর  সাপ্তাহিক ডেঙ্গু হেলথ বুলেটিন (সপ্তাহ ৩৫) প্রকাশ করেছে।

দুদিন আগে প্রকাশিত এই বুলেটিনে ডেঙ্গু আক্রান্ত জেলাগুলোর মধ্যে ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, পটুয়াখালী, লক্ষ্মীপুর, পিরোজপুর, চাঁদপুর, মানিকগঞ্জ, কুমিল্লা ও ফরিদপুর শীর্ষে আছে।

এতে আরও উঠে আসে, ঢাকার মধ্যে ডেঙ্গুতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত ১০ এলাকা হলো যাত্রাবাড়ী, সবুজবাগ, কদমতলী, মোহাম্মদপুর, খিলগাঁও, কেরানীগঞ্জ, ক্যান্টনমেন্ট, উত্তরা, ধানমন্ডি ও পল্লবী।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনিক তথ্য অনুসারে, আজ মঙ্গলবার ২৪ ঘণ্টায় ১১ জন ডেঙ্গু রোগী মারা গেছে; এই বছর এ নিয়ে মোট মৃতের সংখ্যা ৭৫২ এ পৌঁছাল।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর