ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাগেরহাটে ডেঙ্গুতে শ্রমিকের মৃত্যু
বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের শরণখোলা উপজেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে রাসেল খান (২৭) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৭টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার জন্য অ্যাম্বুলেন্সে তোলার আগেই মারা যান তিনি।

নিহত রাসেল উপজেলার ধানসাগর ইউনিয়নের পশ্চিম রাজাপুর গ্রামের সোবাহান খানের ছেলে। তিনি স্ত্রী-সন্তান নিয়ে আমড়াগাছিয়া গ্রামে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে পাওয়া ঘরে বসবাস করতেন। রাসেল খান স্থানীয় ফজলু মাস্টারের স’মিলে শ্রমিক হিসেবে কাজ করতেন।

নিহতের নানা আ. সোমেদ খান জানান, গত শনিবার বিকেলে স’মিলে কাজ করা অবস্থায় জ্বর জ্বর অনুভব করেন রাসেল। রাতে প্রচণ্ড জ্বর ও গা ব্যথা শুরু হয়। রবিবার সকালে স্থানীয়ভাবে চিকিৎসা নেয়। জ্বর না কমায় সোমবার সকালে উপজেলা সদর রায়েন্দার একটি ক্লিনিকে নিয়ে পরীক্ষা করানো হলে ডেঙ্গু শনাক্ত হয়। ওইসময় চিকিৎসক তাকে দ্রুত খুলনা মেডিকেলে নিতে বলেন। কিন্তু হতদরিদ্র রাসেলের পরিবারের চিকিৎসা খরচ জোগাড় করতে দেরি হয়ে যায়। মঙ্গলবার সকাল ৭টার দিকে খুলনার উদ্দেশে অ্যাম্বুলেন্সে ওঠানোর সময় মৃত্যু হয় শ্রমিক রাসেলের।

শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পন কর্মকর্তা ডা. প্রিয় গোপাল বিশ্বাস জানান, ডেঙ্গু আক্রান্ত হয়ে রাসেল খান নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সময় মতো হাসপাতালে এনে সঠিক চিকিৎসা করালে বেঁচে যেতেন।

তিনি আরও জানান, বর্তমানে শরণখোলার সর্বত্রই ডেঙ্গুর প্রকোপ। চলতি মাসে হাসপাতালের পরীক্ষায় প্রায় দেড়শ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে যাদের অবস্থা খারাপ, এমন ২৫ জন পুরুষ ও ৯ জন নারীকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে ডেঙ্গু ওয়ার্ডে পাঁচজন পুরুষ চিকিৎসাধীন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর