ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১৪ জনের মৃত্যু, হাসপাতালে ২৪২৫
অনলাইন ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৪২৫ জন।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৯৮৯ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ঢাকাতে ৬৩৯ জন এবং ঢাকার বাইরে ৩৫০ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ঢাকাতে ৭৫১ জন এবং ঢাকার বাইরে এক হাজার ৬৭৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

একই সময়ে সারা দেশে মোট এক হাজার ৯৭৮ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে। এরমধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৬৪৭ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার ৩৩১ জন।

ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত ১৪ জনের মধ্যে আটজন ঢাকাতে এবং ছয়জন ঢাকার বাইরে।

চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে দুই লাখ তিন হাজার ৪০৬ জন। এরমধ্যে ঢাকাতে ৮৩ হাজার ২২২ জন ও ঢাকার বাইরে এক লাখ ২০ হাজার ১৮৪ জন।

চলতি বছরে এ পর্যন্ত মোট এক লাখ ৯২ হাজার ৪৫৮ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ৭৯ হাজার ২০৪ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতাল এক লাখ ১৩ হাজার ২৫৪ জন।

বর্তমানে সারা দেশে মোট নয় হাজার ৯৫৯ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছে। এরমধ্যে ঢাকাতে তিন হাজার ৩৭৯ জন এবং ঢাকার বাইরে ছয় হাজার ৫৮০ জন।

এতে আরও বলা হয়, চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৫ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার পাঁচ শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর