ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ব্যানার-ফেস্টুনে সেজেছে এক্সপ্রেসওয়ে
মাদারীপুর প্রতিনিধি

পদ্মাসেতুর উদ্বোধনী জনসভাকে ঘিরে দৃষ্টিনন্দন এক্সপ্রেসওয়ে অসংখ্য ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে। ভাঙ্গা থেকে পদ্মাসেতুর জাজিরা প্রান্তের টোলপ্লাজা পর্যন্ত এক্সপ্রেসওয়েতে হাজার হাজার ফেস্টুন লাগানোর কাজ এরইমধ্যে শেষ হয়েছে।

এছাড়াও টোলপ্লাজা থেকে পাঁচ্চর পর্যন্ত পদ্মাসেতুর এ্যাপ্রোচ সড়কে ১৮টির তোরণ নির্মাণ করা হয়েছে। ঘাট ও আশপাশের এলাকায় পোস্টার, ব্যানার, বড় আকৃতির ফেস্টুনের ছড়াছড়ি। সব মিলিয়ে পদ্মাসেতুর উদ্বোধন ঘিরে উৎসবের আমেজ মাদারীপুরের শিবচরে।

সরেজমিনে দেখা গেছে, জনসভাস্থল বাংলাবাজার ঘাট এলাকা, পদ্মাসেতুর এ্যাপ্রোচ সড়ক, পাঁচ্চর থেকে আড়িয়াল খাঁ সেতু এলাকার এক্সপ্রেসওয়েতে সারিবদ্ধ ফেস্টুন লাগানো হয়েছে। ছয় হাজারেরও বেশি ফেস্টুন, কয়েক হাজার বড় বড় ব্যানার টাঙানো হয়েছে জনসভাস্থল ও এক্সপ্রেসওয়েতে। 

এছাড়া শিবচরের বিভিন্ন স্থানে রয়েছে অসংখ্য পোস্টার। বিভিন্ন সড়কের ডিভাইডার, জনসভাস্থলসহ দু’পাশের কয়েক কিলোমিটার এলাকাতে করা হয়েছে আলোকসজ্জা। শিবচর উপজেলা পরিষদ ভবন, বিভিন্ন সরকারী অফিস, হাট বাজার, বিভিন্ন  এলাকার ভবনসমূহে আলোক সজ্জা করা হয়েছে।

শিবচর উপজেলা আওয়ামী লীগের সূত্রে জানা গেছে, জনসভা ঘিরে শিবচরসহ পুরো এলাকায় বইছে উৎসবের আমেজ। সকল এলাকায় জনসভাবেশে অংশ নেয়ার ব্যাপক প্রস্তুতি চলছে।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন জানান, সেতু উদ্বোধন ঘিরে পদ্মাপাড়ের এ অঞ্চলে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে। ইতোমধ্যে পোস্টার, ব্যানার আর বিলবোর্ডে ভরে গেছে সমাবেশেস্থলের চারপাশসহ আশেপাশের এলাকা। উদ্বোধন অনুষ্ঠানসহ এ উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এসব অনুষ্ঠান যেন নির্বিঘ্নে হয় সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

মাদারীপুর পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন,‘ঘাট এলাকায় কঠোর নিরাপত্তা রয়েছে। আমরা এসএসএফের সাথে সমন্বয় করে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করেছি। জনসমাবেশে নির্বিঘ্নে জনসাধারণ আসতে পারবে।’

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর