ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

স্যান্ডবার্গের পদত্যাগের পর মেটার শেয়ারদর কমেছে
অনলাইন ডেস্ক
শেরিল স্যান্ডবার্গ

ফেসবুকের প্রধান নির্বাহী শেরিল স্যান্ডবার্গের পদত্যাগের পর ফেসবুক কোম্পানি মেটার শেয়ারে ধাক্কা লেগেছে। এনডিটিভির খবরে বলা হয়েছে, স্যান্ডবার্গের পদত্যাগের খবরে মেটার শেয়ার ৪ শতাংশ কমে যায়। মেটার শেয়ারদরে ধাক্কা লাগার আরও একটি কারণ, কোম্পানিটির প্রবৃদ্ধি দিন দিন কমে আসছে।

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে স্যান্ডবার্গ পদত্যাগের তথ্য জানান। এর মাধ্যমে ফেসবুকে তার ১৪ বছরের কর্মজীবনের সমাপ্তি ঘটল।

প্রযুক্তি দুনিয়ার অন্যতম শীর্ষ নারী নেতৃত্ব শেরিল স্যান্ডবার্গ। ফেসবুক পোস্টে তিনি বলেছেন, ২০০৮ সালে যখন আমি এই কাজটি নিয়েছিলাম, ভেবেছিলাম পাঁচ বছর এখানে থাকব। কিন্তু ১৪ বছর পর জীবনের পরবর্তী অধ্যায় লেখার সময় এসেছে।

জাকারবার্গ স্যান্ডবার্গের পদত্যাগে দুঃখ প্রকাশ করে জানিয়েছেন, তিনি তার কাছ থেকে অনেক কিছুই শিখেছেন। তিনি বলেন, আমার ব্যক্তি ও কর্মজীবনের সাথে তার অনেক স্মৃতি রয়েছে। স্যান্ডির সাথে আর একসাথে কাজ করার সুযোগ না হওয়ায় আমি তাকে মিস করছি!

জাকারবার্গ জানিয়েছেন, স্যান্ডবার্গের স্থলাভিষিক্ত হচ্ছেন জাভিয়ের অলিভ্যান। জাভিয়েরই কোম্পানিটির পরবর্তী প্রধান অপারেটিং অফিসার। তার দায়িত্বে কিছু পরিবর্তন আসবে।

এদিকে পদত্যাগের পর ইনস্টাগ্রামে এক বার্তায় শেরিল স্যান্ডবার্গ ফেসবুকের সঙ্গে তার স্মৃতিচারণ করেছেন। 

ফেসবুকের বিজ্ঞাপন ব্যবসার স্থপতি বলা হয় শেরিলকে। যার অবদানের ফলে আজ বিশ্বব্যপী কনটেন্ট ক্রিয়েটররা আয়ের সুযোগ পেয়েছেন।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর