ঢাকা, শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

চট্টগ্রামে কমেছে সবজির দাম, মাছ-মুরগি এখনো চড়া
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চলছে শীতের ভরা মৌসুম। বাজারজুড়ে চোখে পড়ছে হরেক রকমের শীতের সবজি। গত সপ্তাহের চেয়ে এ সপ্তাহে কমেছে শীতকালীন সবজির দাম। এসব সবজির বেশিরভাগই চট্টগ্রামে উৎপাদিত।  

নগরীর কাজীর দেউড়ি বাজারের বিক্রেতা বশির আহমদ বলেন, গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে বেশির ভাইগই সবজির দাম কমেছে। তবে আমদানি করা বেশিরভাগই পণ্যের দাম বেড়েছে।

শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন নগরীর কাজীর দেউড়ি কাচাবাজার ঘুরে দেখা গেছে, ফুলকপির কেজি গত সপ্তাহের ৫০ টাকা হলেও এ সপ্তাহে তা বিক্রি করা হচ্ছে ৩০-৪০ টাকায়। শিম কেজি ৬০ টাকা থেকে কমে  ৫০ টাকা, বেগুন ৬০ ও ৮০ টাকা বিক্রি হলেও এ সপ্তাহে বিক্রি হচ্ছে ৫০ টাকা। বাধাকপি ৩০ টাকা বিক্রি করলেও এ সপ্তাহে বিক্রি করা হচ্ছে ২৫ টাকায়। পেঁপে ৪০, টমেটো ৭০ টাকা থেকে কমে ৪০ টাকা,  নতুন আলু ৪০ টাকা থেকে কমে ৩০ টাকা, মূলা ৫০ টাকা থেকে ২০-৩০ টাকা কেজি, ঝিইয়ে ৮০ টাকা, বরবটি ৯০ টাকা,  মিষ্টি কুমড়া ৪০ থেকে কমে ৩০ টাকা করে বিক্রি হচ্ছে। তবে শালগম গত সপ্তাহে ৩০ টাকা বিক্রি করলেও এ সপ্তাহে ৪০ টাকা করে বিক্রি হচ্ছে।

অন্যদিকে নতুন পেঁয়াজ ৪৫ টাকা থেকে কমে ৪০ টাকা ও রসুন ১৪৫ টাকা করে কেজিতে বিক্রি হচ্ছে। মরিচ ১২০ টাকা থেকে ১০০ টাকা। গত সপ্তাহে দেশি মুরগির ডিম প্রতি হালি ৬০ থেকে ৬৫ ও হাঁসের ডিম প্রতি হালি ৮০ টাকায় বিক্রি হয়েছে, যা এখনো অপরিবর্তিত রয়েছে। তবে ফার্মের মুরগি বিক্রি হচ্ছে প্রতি হালি ৪১ টাকা।

মাছের বাজারে গিয়ে দেখা যায়, আগের মতো চড়া দামে সব ধরনের মাছের বিক্রি হচ্ছে। রুই মাছ ২৪০, কাতলা মাছ ২৭০, কার্প জাতীয় মাছ ২২০ থেকে ২৫০, তেলাপিয়া ২০০, কই ২২০, মৃগেল ২০০, চিংড়ি মাছ ৫৬০, পোয়া মাছ ৪শ, রুপচাদা মাছ ৬শ, প্রতি কেজি ইলিশ ১ হাজার, কোরাল ৫৫০ টাকায় বিক্রি হচ্ছে। তাছাড়া ব্রয়লার মুরগি ১৬০ টাকা, সোনালি মুরগি ২৬০ ও দেশি মুরগি ৪৮০ টাকায় বিক্রি হচ্ছে। গরুর মাংস ৮০০, খাসির মাংস ৯৫০ টাকায় বিক্রি হচ্ছে।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর