ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম, সিনিয়র সহ-সভাপতি আমিন হেলালী
নিজস্ব প্রতিবেদক
মাহবুবুল আলম ও মো. আমিন হেলালী

দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি-এফবিসিসিআইয়ের ২৪তম সভাপতি নির্বাচিত হয়েছেন মাহবুবুল আলম ও সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মো. আমিন হেলালী। 

বুধবার এফবিসিসিআইয়ের সেমিনার হলে নির্বাচিতদের নাম ঘোষণা করেন এফবিসিসিআই ইলেকশন বোর্ডের চেয়ারম্যান এ মতিন চৌধুরী। 

এ সময় ইলেকশন বোর্ডের সদস্য কে এম এন মঞ্জুরুল হক, মো. শামসুল আলম, এফবিসিসিআইয়ের বর্তমান সভাপতি মো. জসিম উদ্দিন ও সাবেক সভাপতি শেখ ফজলে ফাহিম উপস্থিত ছিলেন।  

ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠনের ২০২৩-২০২৫ মেয়াদের পরিচালনা পর্ষদের দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন মাহবুবুল আলম। তিনি গত দশ বছর ধরে চট্টগ্রাম চেম্বারের সভাপতির দায়িত্ব পালন করছেন।

এছাড়াও সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী এফবিসিসিআইর বর্তমান কমিটির সহ-সভাপতির দায়িত্বে রয়েছেন। চেম্বার গ্রুপ থেকে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন সুনামগঞ্জ চেম্বারের খায়রুল হুদা চপল, গাজীপুর চেম্বারের আনোয়ার সাদাত সরকার, বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রির যশোদা জীবন দেবনাথ। অ্যাসোসিয়েশন থেকে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ই-ক্যাবের শমী কায়সার, মেইজি অ্যাসোসিয়েশনের রাশেদুল হোসেন চৌধুরী রনি ও এক্সপোর্টাস অ্যাসোসিয়েশনের মুনির হোসেন।

এফবিসিসিআইয়ের নবনির্বাচিত সভাপতি মাহবুবুল আলম বলেন, আমরা এক সঙ্গে কাজ করব। এজন্য সকলের সহযোগিতা চাই। আজকে থেকে আমরা সবাই এক। আমাদের কথা এবং দাবিও হবে এক। দিন শেষে আমাদের একটাই পরিচয় আমরা ব্যবসায়ী। 

তিনি আরও বলেন, সহ-সভাপতির দায়িত্বে থাকাকালীন এফবিসিসিআইয়ে চেয়ার ব্যবহার করে আমি কোনো সুবিধা নেয়নি। এফবিসিসিআই থেকে নেওয়ার কিছু নাই। কিন্তু দেওয়ার অনেক কিছু আছে। আশা করছি আগামী বোর্ডে কারও মধ্যে কোন দ্বিধাদ্বন্ধ ন্ধ থাকবে না। ভুল ত্রুটি হলে ধরিয়ে দিবেন। আমাদের মতের পার্থক্য থাকতে পারে। তাই বলে মন খারাপ করবেন না যে আমার মতামত বাস্তবায়ন হল না। 

মাহবুবুল আলম বলেন, ২০২৪ সালে একটি বিজনেস সামিট করার পরিকল্পনা রয়েছে আমাদের। এজন্য বোর্ডের সবার সহযোগিতা চাই। বতর্মান সভাপতি জসিম ভাই যে বিজনেস সামিট আয়োজন করেছিলেন সেটা বিশ্বের বুকে বাংলাদেশকে নতুন করে তুলে ধরেছে।  

মো. জসিম উদ্দিন বলেন, একটি সুন্দর নির্বাচন সম্পন্ন করার জন্য ইলেকশন বোর্ডকে ধন্যবাদ ও কৃতজ্ঞা। তিনি একজন দক্ষ ব্যবসায়ী নেতা। মাহবুবুল আলমের নেতৃত্বে আগামী ট্রিলিয়ন ডলারের অর্থনীতির যাত্রাকে সফল করতে কাজ করব। কোভিড, রাশিয়া-ইউক্রেণ যুদ্ধের কারণে আমাদের অনেক সংকট আছে। সামনে নির্বাচন আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ আছে। এফবিসিসিআই বোর্ড একটি ফ্যামিলির মতো করে চালাবে। সবাইকে আপন করে নিবে। নিজেদের মধ্যে যাতে কোনো ভেদাভেদ না থাকে। আমরা ঐক্যবদ্ধ থাকতে পারলে অনেক সমস্যা সমাধান করতে পারব। ভবিষ্যতে বাংলাদেশে যেসব সমস্যা আসবে বোর্ডের সবাই মিলে মোকাবিলা করবেন সেই আহ্বান জানাচ্ছি। 

এর আগে গত ৩১ জুলাই অনুষ্ঠিত নির্বাচনে খাতভিত্তিক অ্যাসোসিয়েশনের ২৩টি পদের মধ্যে সম্মিলিত ব্যবসায়ী পরিষদ ১৫ জন এবং ব্যবসায়ী ঐক্য পরিষদ ৮ জন পরিচালক পদে নির্বাচিত হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর