ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চাহিদার তুলনায় ভারতীয়রা খরচ করতে চান অনেক কম, মনে করেন উবার সিইও
অনলাইন ডেস্ক

এবার ভারতীয়দের নিয়ে একটু অন্যরকম মন্তব্যই করলেন রাইড শেয়ারিং অ্যাপ উবারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) দারা খোসরোশাহি। তিনি বলেছেন, ‘বিভিন্ন পরিষেবায় ভারতীয়দের চাহিদা খুব বেশি। তবে এর জন্য তারা প্রয়োজনীয় অর্থ খরচ করতে চান না।’

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, বেঙ্গালুরুতে গত বৃহস্পতিবার এক অনুষ্ঠানে উবার সিইও এই মন্তব্য করেন। ওই অনুষ্ঠানে দারা খোসরোশাহির সাথে ভারতের বহুজাতিক প্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠান ইনফোসিসের সহপ্রতিষ্ঠাতা নন্দন নিলেকানিও ছিলেন। তার সাথেই জনগোষ্ঠী উপযোগী প্রযুক্তি তৈরি নিয়ে আলোচনা করছিলেন।

খোসরোশাহি বলেছেন, ‘আমাদের ব্যবসার জন্য সবচেয়ে কঠিন বাজারগুলোর একটি ভারত। আমরা যদি এখানে সফল হই, তবে অন্য যেকোনো জায়গায় সফল হতে পারব।’

তিনি জানিয়েছেন, ভবিষ্যতে ভারতে কম খরচে দুই ও তিন চাকার গাড়ির পরিষেবা বাড়ানোর পরিকল্পনা করছে উবার। পাশাপাশি কিছু কিছু এলাকায় বাসের মাধ্যমে দেওয়া যায় এমন সেবাও যুক্ত করা হবে।

অনুষ্ঠানে ভারতের ডিজিটাল অবকাঠামো উন্নয়নের প্রশংসা করেন খোসরোশাহি। তিনি বলেন, বিশ্বের যেকোনো কোম্পানি বা সরকার ভারতের ডিজিটাল অবকাঠামোর ধরন ও উচ্চাকাঙ্ক্ষা থেকে শিক্ষা নিতে পারে।

উবার সিইও আরও জানান, বর্তমানে ভারতের ১২৫টি শহরে উবার কাজ করছে। গত ১০ বছরে দেশটিতে ৩০০ কোটি রাইড পরিচালনা করেছে উবার। কোভিডের সময়ে উবার ৩০০ কোটি মার্কিন ডলার মুনাফা করে। 

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর