ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

বাংলাদেশ থেকে ১৩০০ মোটরসাইকেল-ট্যাক্সি চালক নিয়োগ দেবে আমিরাত
অনলাইন ডেস্ক
বৈঠকে উপস্থিত কর্মকর্তাবৃন্দ

সংযুক্ত আরব আমিরাত (ইউএই) চলতি বছরে বাংলাদেশ থেকে ১,৩০০ জন ট্যাক্সি ও মোটরসাইকেল চালক নিয়োগ দেবে। এর মধ্যে ১,০০০ জন মোটরসাইকেল চালক এবং ৩০০ জন ট্যাক্সি চালক অন্তর্ভুক্ত রয়েছে। আগামী বছর থেকে এই ২,০০০ জনে উন্নীত করার পরিকল্পনা রয়েছে।

বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে দুবাই ট্যাক্সি কর্পোরেশনের পরিচালক নাসের মোহাম্মদ মুদাইফাসের সঙ্গে বৈঠকের পর, প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এ তথ্য জানান। তিনি উল্লেখ করেন, চলতি বছর মোট ১,৩০০ জন চালক নিয়োগ করা হবে, যার মধ্যে ২০০ জন করে পাঁচ মাসে মোট ১,০০০ জন মোটরসাইকেল চালক এবং ৩০০ জন ট্যাক্সি চালক থাকবে। 

দুবাইয়ে বাংলাদেশি ট্যাক্সি চালকদের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে, বলে জানান আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলি আল হামুদি। তিনি উল্লেখ করেন, সম্প্রতি ৫০০ বাংলাদেশি চালকের কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে এবং প্রতিদিন প্রায় ১০০ জন নতুন কর্মী নেওয়া হচ্ছে। গত বছর দুবাই ট্যাক্সি কোম্পানি বাংলাদেশ থেকে ২,১০০ কর্মী নিয়োগ করেছে এবং অন্যান্য সেক্টরেও বাংলাদেশি কর্মী নেওয়া হচ্ছে, যেমন নিরাপত্তা কর্মী ও আতিথেয়তা সেক্টরে।

বৈঠকে উপস্থিত ছিলেন দুবাই ট্যাক্সি কর্পোরেশনের পরিচালক নাসের মোহাম্মদ মুদাইফাসসহ একটি প্রতিনিধি দল। রাষ্ট্রদূত আল হামুদি জানান, এই কর্মীরা সংযুক্ত আরব আমিরাতের শ্রম আইন অনুযায়ী বেতন পাবেন এবং বাজারের চাহিদা ও সরবরাহের ওপর নির্ভর করবে কর্মী নিয়োগের সংখ্যা।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর