ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

পুঁজিবাজারে সূচকের বড় পতন
অনলাইন ডেস্ক

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার (৩০ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫৬ পয়েন্ট কমে ৫ হাজার ২৯৮ পয়েন্টে অবস্থান করে। ডিএসইর শরীয়াহ সূচক ১৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২০ পয়েন্ট কমে যথাক্রমে ১১৬৯ ও ১৯০২ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৭০ কোটি ৫০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

রবিবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৩৮টির, কমেছে ২৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানির শেয়ার।

এর আগে রবিবার লেনদেন শুরুর প্রথম ৫ মিনিটে ডিএসইএক্স সূচক কমে ৫৫ পয়েন্ট। সকাল ১০টা ১০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে আরও ৩ পয়েন্ট কমে যায়। এরপর সূচকের গতি নিম্নমুখী দেখা যায়। লেনদেন শুরুর ২০ মিনিট পর অর্থাৎ সকাল ১০টা ২০ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ৬০ পয়েন্ট কমে ৫ হাজার ২৯৪ পয়েন্টে অবস্থান করে।

অপরদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ২৮ পয়েন্ট কমে ১৫ হাজার ৬০ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৩২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ের মধ্যে ৫টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১টি কোম্পানির শেয়ারের দর।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর