ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাজারে পণ্য সরবরাহ ঠিক রাখতে ব্যবস্থা নেওয়া হয়েছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
অনলাইন ডেস্ক
আহসানুল ইসলাম টিটু (ফাইল ছবি)

বাজারে নিত্য-প্রয়োজনীয় পণ্যের সরবরাহ ঠিক রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

মঙ্গলবার রাজধানীর কারওয়ানবাজারের কাঁচাবাজার এবং মোহাম্মদপুর চালের পাইকারি কৃষি মার্কেট পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, নিত্য-প্রয়োজনীয় পণ্যের সরবরাহ ঠিক রাখতে ইতোমধ্যে বন্দর খুলে দেওয়া হয়েছে। খাদ্যপণ্যবাহী যান চলাচলের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। পরিবহনের ক্ষেত্রে কোনো ভোগান্তি যেন না হয়, সেজন্য কন্ট্রোল রুম খোলা হয়েছে। এসময় খাদ্যপণ্য পরিবহনের সময় কোনো ধরনের সমস্যা হলে কন্ট্রোল রুমে অভিযোগ করার অনুরোধ জানান তিনি।

আহসানুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে বিএনপি-জামায়াত নাশকতা চালিয়েছে এবং পণ্য সরবরাহে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। এরপরও নিত্য-পণ্যের সরবরাহ স্বাভাবিক রয়েছে। পরিস্থিতির উন্নতির সঙ্গে সঙ্গে সবজির দাম কমে আসবে।

বাণিজ্য প্রতিমন্ত্রী মোহাম্মদপুর চালের পাইকারি কৃষি মার্কেট পরিদর্শনের সময় ব্যবসায়ীরা অভিযোগ করেন যে বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ থেকে চাল পরিবহনের সমস্যা হচ্ছে। এসময় প্রতিমন্ত্রী ওই তিন জেলার জেলা প্রশাসককে তাৎক্ষণিক ফোন করেন এবং খাদ্যপণ্য বহনকারী যান চলাচলে সহযোগিতা করার নির্দেশ দেন।

এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম শফিকুজ্জামান এবং সরকারি বিপণন সংস্থা টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা ইকবাল উপস্থিত ছিলেন।

টিসিবির চেয়ারম্যান জানান, ইন্টারনেট সেবা চালু হওয়ার সঙ্গে সঙ্গে টিসিবির খাদ্যপণ্য সরবরাহ স্বাভাবিক হয়ে আসবে।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর