ঢাকা, বুধবার, ২ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

ব্রয়লার মুরগিতে স্বস্তি
অনলাইন প্রতিবেদক
ব্রয়লার মুরগিতে স্বস্তি

ব্রয়লার মুরগির দাম কমে আসায় কিছুটা স্বস্তি ফিরেছে। খুচরা বাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৬৫ টাকায়, যা গত একমাস আগেও ছিল ২০০ টাকার মধ্যে। বছরের অন্যান্য সময়ের তুলনায় দাম কম থাকায় মুরগির দোকানগুলোতে ভিড় বেড়েছে।

আজ শুক্রবার সকালে সরেজমিন রাজধানীর মান্ডা, মুগদা, রামপুরা ও বাড্ডা এলাকার বাজার ঘুরে এবং ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

বাড্ডা এলাকার প্রায় প্রতিটি দোকানেই ব্রয়লার মুরগি ১৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এ ছাড়া পাকিস্তানি লেয়ার, সোনালি জাতের মুরগির দামও অনেকটা কমে এসেছে। প্রতি কেজি সোনালি জাতের মুরগি বিক্রি হচ্ছে ২৫০ থেকে ২৬০ টাকা, যা একমাস আগেও ৩০০ থেকে ৩১০ টাকা কেজি ছিল। এ ছাড়া, বাজারে পাকিস্তানি লেয়ার বিক্রি হচ্ছে ৩২০ টাকা কেজিতে।

মুরগি বিক্রেতা মোবারক হোসেন বলেন, গত কয়েকদিনে ব্রয়লার মুরগির দামটা অনেকটা কমেছে। মাস দুয়েক আগে একবার ১৭০ টাকা পর্যন্ত আসছিলো, কিন্তু এরপর আবার দাম বেড়ে যায়। গত মাসেও ২০০ টাকার বেশি ছিল, আজ আবার কেজি ১৬০-১৬৫ টাকা করে বিক্রি করছি।

মুশাহিদ নামের এক ক্রেতা বলেন, ‘আজ ব্রয়লার ১৬৫ টাকা কেজি কিনেছি। আমার কাছে মনে হচ্ছে এটাই এই বছরে সর্বনিম্ন দাম। সবসময় এই দামের মধ্যে থাকলেই আমরা খুশি।’

বিডি প্রতিদিন/জুনাইদ



এই পাতার আরো খবর