ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

বৃহস্পতিবার খুলবে সাভার-আশুলিয়ার বন্ধ কারখানা : বিজিএমইএ
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

নিরাপত্তা শঙ্কার কারণে বন্ধ হওয়া ১৬৭ কারখানা আগামীকাল বৃহস্পতিবার খোলা থাকবে বলে জানিয়েছে তৈরি পোশাক রপ্তানিকারকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ। বুধবার বিজিএমইএ সভাপতি খন্দকার রফিকুল ইসলাম সাংবাদিকদের এ কথা জানান।

বিজিএমইএ সভাপতি বলেন, ‘আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সহযোগিতায় আগামীকাল বৃহস্পতিবার থেকে সাভার, আশুলিয়াসহ অন্যান্য এলাকায় পোশাক কারখানা খোলা হবে। বুধবার নিরাপত্তা শঙ্কা ১৬৭টি কারখানা বন্ধ ছিল। বকেয়া বেতন, চাকরি স্থায়ীসহ নানা দাবিতে সাভার ও গাজীপুরে বিক্ষোভের পরিপ্রেক্ষিতে বুধবার এই কারখানাগুলো ছুটি ঘোষণা করা হয়। কারখানা মালিকরা জানিয়েছেন, এসব বিক্ষোভে জড়িতরা শ্রমিক নন, তারা চাকরিপ্রত্যাশী। 

সকালে সাভার-আশুলিয়া-ইপিজেড এলাকায় কয়েকটি কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করলে কর্তৃপক্ষ একের পর এক কারখানা ছুটি দিয়ে দেয়। পরে বিক্ষুব্ধরা চালু কারখানাগুলোর সামনে গিয়ে বিক্ষোভ ও ইটপাটকেল ছোঁড়েন। এতে নিরাপত্তা শঙ্কায় ছোট-বড় ৫০টি পোশাক কারখানা ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ। 

এদিকে গাজীপুরের টঙ্গী, শ্রীপুর, রাজেন্দ্রপুর, ভোগড়া বাইপাস এলাকার শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এ সময় রাস্তায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে শিল্প পুলিশের আশ্বাসে মহাসড়ক ছেড়ে যান তারা। ছুটি দেওয়া হয় ৭০টি কারখানায়। এসব এলাকায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইন-শৃঙ্খলা বাহিনী নিয়োজিত করা হয়।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর