ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

১৬ কেন্দ্রের ভোট ও ফল স্থগিত
বরিশালে সাদিক আবদুল্লাহর বিজয়
রাহাত খান, বরিশাল:

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ১ লাখ ৭ হাজার ৩শ’ ৫৩ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী সাদিক আবদুল্লাহ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার পেয়েছেন ১৩ হাজার ১শ’ ৩৫ ভোট। সোমবার রাত ১২টা ৫ মিনিটে রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান এই বেসরকারী ফলাফল ঘোষণা করেন। 

এছাড়া মেয়র প্রার্থী ইসলামী আন্দোলনের মাওলানা ওবাইদুর রহমান মাহবুব ৬ হাজার ৪শ’ ২৩ ভোট, বাসদের ডা. মনিষা চক্রবর্তী ১ হাজার ৯শ’ ১৭ ভোট, জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস ৬৯৬ ভোট, কমিউনিস্ট পার্টির অ্যাডভোকেট একে আজাদ ২শ’ ৪৪ এবং স্বতন্ত্র (জাপা বিদ্রোহী) প্রার্থী বশির আহম্মেদ ঝুনু পেয়েছেন ৮১ ভোট। 

যদিও গতকাল ভোটের দিন দুপুরের মধ্যে একমাত্র আওয়ামী লীগ প্রার্থী বাদে প্রতিদ্বন্দ্বী অপর ৫ মেয়র প্রার্থী নানা অনিয়মের অভিযোগে ভোট বর্জন করে পুনরায় নির্বাচনের দাবিতে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত আবেদন করেন। এর আগেই সংবাদ সম্মেলনের মাধ্যমে আওয়ামী লীগ প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচনের মাঠ থেকে সরে দাঁড়ান জাপা বিদ্রোহী প্রার্থী বশির আহম্মেদ ঝুনু। 

বরিশাল সিটি করপোরেশনে মোট ২ লাখ ৪২ হাজার ১ শ’ ৬৬ জন ভোটারের মধ্যে সোমবার ১ লাখ ২৯ হাজার ৮শ’ ৪৯জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে নানা কারনে ৩ হাজার ৪শ’ ৫১টি ভোট বাতিল করেন রিটার্নিং কর্মকর্তার কার্যালয়। প্রদত্ত মোট ভোটের সংখ্যা ১ লাখ ৩৩ হাজার ৩শ’। ভোট প্রদানের হার ছিলো ৫৫ ভাগ। 

অনিয়মের অভিযোগে নগরীর পশ্চিম কাউনিয়ার সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গ্রহণ এবং অপর ১৫টি কেন্দ্রের ফল ঘোষণা স্থগিত করে নির্বাচন কমিশন। এই ১৬ কেন্দ্রের মোট ভোটার ৩১ হাজার ২শ’ ৮৭ জন। এই সকল ভোট কোন প্রার্থীর অনুকূলে গেলেও চূড়ান্ত ভোটের ফলাফলে কোন পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়। 

এদিকে চূড়ান্ত ফল ঘোষণার পর রাত সাড়ে ১২টায় নগরীর কালীবাড়ি রোডের নিজ বাসবভবনে এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাদিক আবদুল্লাহ বলেন, তার এই জয়ের কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তার উন্নয়ন কর্মকাণ্ডের কারণেই জনগণ ভোট দিয়ে নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করেছে।

দায়িত্ব নেওয়ার পর নগরীর সুবিধা বঞ্চিত, বস্তিবাসী এবং বর্ধিত এলাকার মানুষের জীবনমান উন্নয়ন সহ ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, জলাবদ্ধতা নিরসন, খালের প্রবাহ ফিরিয়ে আনা এবং প্রয়োজনীয় বিশুদ্ধ পানি সরবরাহ সহ নানা উন্নয়ন কর্মকাণ্ড করার প্রতিশ্রুত দেন নব নির্বাচিত মেয়র সাদিক আবদুল্লাহ। 

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর