ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

মান্না দের স্মরণে কলকাতায় গাইবেন সুস্মিতা আনিস
অনলাইন ডেস্ক
সুস্মিতা আনিস

কিংবদন্তি সংগীতশিল্পী মান্না দে। আসছে ১ মে দুই বাংলার জনপ্রিয় এই সংগীতশিল্পীর শততম জন্মদিন। আর এই দিনটিকে স্মরণীয় করে রাখতে কলকাতায় আয়োজন করা হয়েছে এক মহা অনুষ্ঠানের।

এই অনুষ্ঠানে ভারতীয় বিখ্যাত শিল্পীদের সঙ্গে একই আসরে মান্না দে স্মরণে গান গাইবেন বাংলাদেশের সংগীতশিল্পী সুস্মিতা আনিস।

খবরটি সুম্মিতা আনিস নিশ্চিত করে জানিয়েছেন, ৩০ এপ্রিল কলকাতার মহাজাতি সদনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানের আয়োজক স্পোর্টস অ্যান্ড বিয়ন্ড।

সুস্মিতা আনিস বলেন, 'ভারতীয় বাংলা গানের সকল গুণী শিল্পীরা হাজির হচ্ছেন এই অনুষ্ঠানে। তাদের সঙ্গে একই আসরে মান্না দে স্মরণে আমি গান গাইব এটা সত্যিই আমার জন্য এক স্মরণীয় দিন হয়ে থাকবে। আমি বাংলাদেশের প্রতিনিধিত্ব করবো সেখানে।'

এই স্মরণ অনুষ্ঠান উদ্বোধন করবেন পশ্চিমবঙ্গ সরকারের দমকল মন্ত্রী সুজিত বোস।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সৌমিত্র চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়, পণ্ডিত অজয় চক্রবর্তী, আরতি মুখোপাধ্যায়, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, পিসি সরকার জুনিয়র, কবিতা কৃষ্ণমূর্তি, উষা উথুপ, মনোময় ভট্টাচার্য, রাঘব চট্টোপাধ্যায়, লোপামুদ্রা, ইন্দ্রানি সেন, সৈকত মিত্র প্রমুখ।

মান্না দে ১৯১৯ সালের ১ মে জন্মগ্রহণ করেন। ২০১৩ সালের মৃত্যু ২৪ অক্টোবর তার মৃত্যু হয়। হিন্দি, বাংলা, মারাঠি, গুজরাটিসহ অজস্র ভাষায় তিনি ষাট বছরেরও অধিক সময় সঙ্গীত চর্চা করেছিলেন। বৈচিত্রের বিচারে তাকেই হিন্দি গানের ভুবনে সবর্কালের সেরা গায়ক হিসেবে স্বীকার করে থাকেন অনেক বিশেষজ্ঞ সঙ্গীতবোদ্ধারা।

বিডি প্রতিদিন/২৮ এপ্রিল ২০১৯/আরাফাত



এই পাতার আরো খবর