ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

অক্ষয় কুমারকে নিয়ে সামনে এলো নতুন তথ্য, জল্পনা তুঙ্গে
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎকারের পর থেকে ক্রমাগত সমালোচিত হচ্ছেন অভিনেতা অক্ষয় কুমার। মুম্বাইয়ে নির্বাচনের সময়ও ভোট দেওয়া নিয়ে কটাক্ষের শিকার হয়েছিলেন তিনি। কিন্তু এবার আরও বেশি করে বিতর্কে জড়ালেন এই অভিনেতা। কানাডার নাগরিকত্ব নিয়ে সম্প্রতি একটি তথ্য প্রকাশ পেয়েছে। আর তাতেই ফেঁসেছেন অভিনেতা।

এবার লোকসভা নির্বাচনে যারা ভোট দিতে পারেননি তাদের মধ্যে রয়েছেন অক্ষয় কুমার। তিনি নাকি কানাডার নাগরিক। সেই কারণেই তিনি ভোট দিতে পারেননি। কানাডা প্রশাসন তাকে সাম্মানিক নাগরিকত্ব প্রদান করেছে। সেই কারণেই অক্ষয় এখন সেই দেশের নাগরিক। 

ভারত সরকারের নিয়মানুসারে কোনো ভারতীয় দ্বৈত নাগরিকত্ব উপভোগ করতে পারেন না। ফলে ভোট দেওয়ার অধিকারও হারান তিনি। কিন্তু এঈ নিয়ে অক্ষয়কে জিজ্ঞাসা করা হলে বরং খেপে গিয়ে ওই সাংবাদিকর প্রতি মন্তব্য করেন, “চলে যান!”

এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় ছড়াচ্ছে বিতর্ক। নেটিজেনরা বলছে, যদি কানাডার নাগরিকত্ব তার কাছে নাই থাকে, তবে কেন তিনি ভোট দিলেন না? বিশেষ করে অক্ষয় কুমার সাধারণ মানুষকে ভোটদানের জন্য উৎসাহিত করেন। তিনি মোদির অনুরোধে ভোট দেওয়ার জন্য দেশবাসীকে অনুরোধ করেছিলেন। 

তিনি লিখেছিলেন, “মানুষরা যেদিন নির্বাচন প্রক্রিয়ায় অংশগ্রহণ করবেন, সেটাই হবে গণতন্ত্রের সত্যিকারের হলমার্ক। নির্বাচন প্রক্রিয়ায় অংশ নিয়ে দেশ আর দেশবাসীর প্রেমকথা সুপারহিট করুন।” আর এতকিছু বলার পর তিনি কি না নিজেই ভোট দিলেন না। এমন প্রশ্নই তুলেছেন নেটিজেনরা।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর



এই পাতার আরো খবর