ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সমর্থন করতে গিয়ে দীপিকার নামের বানান ভুল করে ফেলল পাকিস্তান
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোনকে সমর্থন করে টুইট করলেন। কিন্তু তার ইংরেজি বানানটাই ভুল করে বসলেন। বিড়ম্বনায় পড়ে সেই টুইট মুছে দিতে বাধ্য হলেন পাকিস্তানি সেনানাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর।        

জেএনইউ কাণ্ডে বাম পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছেন দীপিকা পাডুকোন। দিল্লিতে 'ছপাক' ছবির প্রচারের পর গিয়েছিলেন জেএনইউতে। দীপিকার এমন পদক্ষেপ নিয়ে সমালোচনা-প্রশংসা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছবি বয়কটের ডাকও দিয়েছেন বিজেপি'র নেতারা। 

রমন পরিস্থিতির মাঝে দীপিকার সমর্থনে টুইট করলেন পাকিস্তানি সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর। লিখেছেন, ''যুবসম্প্রদায় ও সত্যের পাশে দাঁড়ানোর জন্য দীপিকাকে কুর্নিশ। কঠিন সময়ে আপনি নিজেকে সাহসী হিসেবে প্রমাণ করেছেন। মানবিকতা সবার উপরে।'' 

কিন্তু টুইটে একটা ভুল করে ফেলেছেন গফুর। '#DeepikaPadukone'-এর পরিবর্তে  '#DeepikaPadukon' লিখেছেন। এরপরই গফুরকে নিয়ে শুরু হয় নেটিজেনদের মস্করা। কেউ বলেছেন, আপনার বানান ভুলের বদভ্যাস আর গেল না। কারও কটাক্ষ, সম্ভবত ব্যাকারণজ্ঞান শোধরাতে টুইট করেছেন। কেউ লিখেছেন বাধ্য হয়েই টুইটটি মুছে ফেলেন পাক সেনার মুখপাত্র। 

উল্লেখ্য গত মঙ্গলবার জেএনইউ ক্যাম্পাসে গিয়ে বিক্ষোভরত ছাত্রছাত্রীদের পাশে দাঁড়ান দীপিকা পাডুকোন। তার সঙ্গে ছিলেন কানহাইয়া কুমার ও জেএনইউ ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষ।  তার আগে জেএনইউ-কাণ্ডে দীপিকা বলেন,''আওয়াজ তুলতে আমরা ভয় পাই না, এটা ভেবে গর্বিত হচ্ছি। রাস্তায় হোক বা অন্য কোথাও ওরা প্রতিবাদ করছে। এটাই গুরুত্বপূর্ণ। সমাজ ও জীবনে বদল চাইলে একটা মতামত তুলে ধরাটা জরুরি। আমার মনে হয়, আমরা দেশ ও আগামীর কথা ভাবছি।'' 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ



এই পাতার আরো খবর