ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

লতা মঙ্গেশকরের বায়োপিক: পরিবারের সম্মতির অপেক্ষায় ৩ পরিচালক
অনলাইন ডেস্ক
লতা মঙ্গেশকর-আনন্দ-ওম প্রকাশ-বানশালি।

না ফেরার দেশে চলে গেছেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে । পাঁচ দশকেরও বেশি সময় বলিউডে শাসন করেছেন তিনি। মধুবালা থেকে মাধুরী দীক্ষিত, এমনকি তার পরবর্তী প্রজন্মের জন্যও গান গেয়েছেন এই সংগীতশিল্পী। গত বৃহস্পতিবার নাসিকের রামকুন্ডে তার চিতাভস্ম বিসর্জন দেন তার ভাইয়ের ছেলে আদিনাথ মঙ্গেশকর। ইতিমধ্যেই লতা মঙ্গেশকরের বায়োপিক তৈরির পরিকল্পনা শুরু করেছেন বলিউডের প্রথম সারির তিন পরিচালক। 

খুব ছোট থেকেই লতার জীবন ছিল কঠিন লড়াইয়ে ভরা। তার ছোটবেলাটা খুব সুখকর ছিল না। বাবা দীননাথ মঙ্গেশকর মারা যাওয়ায় মাত্র ১৩ বছর বয়সেই তাকে সংসারের হাল ধরতে হয়েছিল। লতার পরিবারে তখন বিধবা মা আর ছোট ভাইবোন। তাদের দায়িত্ব এসে পড়ে ছোট লতার ঘাড়ে। লতার হাতে একমাত্র ছিল গান। কিন্তু আয়ের পরিমাণ বাড়াতে গিয়ে তিনি অভিনয়েও ঢুকেছিলেন। যদিও আটটি ছবিতে কাজ করেও সাফল্যের মুখ দেখেননি তিনি। এমনকি তার জীবনের প্রথম গানও রিলিজ হয়নি। সেটি বাদ গিয়েছিল ছবি থেকে। 

লতা মঙ্গেশকরের জীবনযুদ্ধের গল্প বড়পর্দায় তুলে ধরতে চান ৩ জন পরিচালক। সূত্রের খবর, লতার বায়োপিক নিয়ে ইতিমধ্যেই পরিকল্পনা শুরু করেছেন রাকেশ ওম প্রকাশ মেহেরা, আনন্দ এল রাই ও সঞ্জয় লীলা বানশালি। এমনকি সঞ্জয় লীলা বানশালি তাঁর বায়োপিক নিয়ে গত দশ বছর ধরে রিসার্চ করছেন। কিন্তু এখন সবই নির্ভর করছে মঙ্গেশকর পরিবারের সম্মতির উপরে। 

তবে লতা মঙ্গেশকরের পরিবার ঘনিষ্ঠ  এক সূত্রে জানা গেছে, 'লতা মঙ্গেশকরের বায়োপিক নিয়ে উৎসাহী তারা। লতার পরিবার চায়, বড়স্কেলে তৈরি হোক এই বায়োপিক। এবার দেখার শেষ পর্যন্ত কার চিত্রনাট্য মনে ধরে মঙ্গেশকর পরিবারের? ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা। কাকে দেখা যাবে লতার চরিত্রে? এক সাক্ষাৎকারে হেমা মালিনী লতার চরিত্রে অভিনয় করার ইচ্ছা প্রকাশ করেছেন। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ 



এই পাতার আরো খবর