ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কেকে’র মৃত্যু নিয়ে পশ্চিমবঙ্গ সরকারের কাছে হলফনামা চাইল আদালত
অনলাইন ডেস্ক
কৃষ্ণকুমার কুন্নাথ

পশ্চিমবঙ্গের কলকাতায় অনুষ্ঠান করতে গিয়ে জনপ্রিয় সঙ্গীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নাথ (কেকে) এর মৃত্যুর ঘটনায় রাজ্যের বক্তব্য জানতে চাইল কলকাতা হাইকোর্ট। এ ব্যাপারে হাইকোর্টে তিনটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। তার মধ্যে একটিতে কেকে’র মৃত্যু নিয়ে সিবিআই তদন্তেরও আর্জি জানিয়েছিলেন আবেদনকারী। সোমবার হাইকোর্ট জানিয়েছে, রাজ্যকে আগামী তিন সপ্তাহের মধ্যে এ ব্যাপারে হলফনামা জমা দিতে হবে আদালতে।

সোমবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে শুনানি ছিল তিনটি জনস্বার্থ মামলার। এর মধ্যে একটি মামলায় প্রশ্ন উঠেছিল, কেকে’র শেষ অনুষ্ঠান-মঞ্চের অব্যবস্থা নিয়ে। এছাড়া ভবিষ্যতে কোনও শিল্পীর ক্ষেত্রে এই ঘটনা যাতে না ঘটে, সে ব্যাপারটি রাজ্যকে নিশ্চিত করতে বলা হয়েছিল আরও একটি মামলায়। কেকে’র মৃত্যুতে সিবিআই তদন্তের আর্জিও জানান এক মামলাকারী। মামলাগুলো করেছিলেন তিন আইনজীবী সৌমশুভ্র রায়, সায়ন বন্দ্যোপাধ্যায় এবং ইমতিয়াজ আহমেদ।

মামলাগুলো নিয়ে আদালত রাজ্যের হলফনামা চাইলে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেন, “এত কথা বলা হচ্ছে। অথচ শিল্পীর পরিবারের পক্ষ থেকেই কোনও অভিযোগ দায়ের করা হয়নি। তারা এ নিয়ে কোনও অভিযোগও করেননি।”

আদালত অবশ্য তিন সপ্তাহের মধ্যে রাজ্যের বক্তব্য জানতে চেয়েছে।

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর