ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্রথমবার দ্বৈত চরিত্রে রণবীর
অনলাইন ডেস্ক

‘শামশেরা’ দিয়ে চার বছর পর রুপালি পর্দায় ফিরছেন রণবীর কাপুর। এর আগে তাকে দেখা গিয়েছিল রাজকুমার হিরানির ‘সঞ্জু’-তে। ‘শামশেরা’ ছবিতে ছেলের ভূমিকায় অভিনয় করার প্রস্তাব পেয়েছিলেন রণবীর। কিন্তু ছবিতে বাবার চরিত্রটিও ভালো লেগে যায় তার। প্রযোজক ও পরিচালককে বুঝিয়ে দুই চরিত্র রূপায়ন করার ভার কাঁধে তুলে নেন রণবীর। আর এরই মাধ্যমে তিনি প্রথমবারের মতো রূপালি পর্দায় দ্বৈত চরিত্রে হাজির হচ্ছেন।  

সিনেমার পরিচালক করণ মলহোত্রা আর প্রযোজক আদিত্য চোপড়া প্রথমে রণবীরকে শুধু ছেলের চরিত্রে কাজের অফারই দিয়েছিল। সিনেমায় ছেলের নাম বল্লি, আর বাবার নাম শামশেরা। রণবীর জানান, ‘গল্প শুনেই আমার তাৎক্ষণিক প্রতিক্রিয়া ছিল, ‘আমাকে বাবার চরিত্রটাও করতে দাও’। কারণ এটা দারুণ একটা চরিত্র। একজন অভিনেতার কাছে একটা দারুণ সুযোগ। এই দুটো চরিত্র দারুণ ইন্টারেস্টিং একটা অভিনেতার জন্য, আর একে-অপরের থেকে একদম আলাদা। তাই গল্প শুনেই আমি উত্তেজিত ও আগ্রহী হয়ে পড়েছিলাম।’ 

পরিচালক করণ মালহোত্রার এই ছবির প্রেক্ষাপট ১৮৭১ সাল। কাল্পনিক কাজা শহরের প্রেক্ষাপটে তৈরি হয়েছে এই ছবির গল্প। ছোট থেকেই দাসত্বের শৃঙ্খল পায়ে নিয়ে বড় হয়েছে শামসেরা। এরপর নিজের জাতিকে রক্ষার দায় কাঁধে তুলে নেয় সে। ‘স্বাধীনতা ছিনিয়ে নিতে হয়’ ছবির ট্রেলারে বার্তা ‘শামশেরা'র। অত্যাচারে নিপীড়িত মানুষদের দুর্দশার চিত্র এবং সেই দাসত্ব থেকে মুক্তির লড়াই উঠে আসবে এই ছবিতে। ছবিতে রয়েছেন সঞ্জয় দত্ত আর বানী কাপুরও। 

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর