ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নিজেকে কেন ‘পণ্য’ মনে হয়েছিল অস্কারজয়ী জেনিফারের
অনলাইন ডেস্ক
জেনিফার লরেন্স

মাত্র ২২ বছর বয়সে অস্কার জিতেছিলেন জেনিফার লরেন্স। যে ছবিই করছেন তাই সফল হচ্ছিল। বড় বড় মাপের পরিচালক, সহশিল্পীদের সঙ্গে কাজ করছেন, দুনিয়াজুড়ে খ্যাতি মিলছে। হলিউডের সেরা পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের কাতারে আসন পোক্ত হয়ে গেছে। তাও মনে শান্তি ছিল না জেনিফারের। নিজেকে তার পণ্য পণ্য মনে হচ্ছিল। যেসব সিদ্ধান্ত নিচ্ছিলেন মনে হচ্ছিল নিজের জন্য নয় কোনো গোষ্ঠীর হয়ে এসব সিদ্ধান্ত গ্রহণ করছেন।

গত শনিবার লন্ডন ফিল্ম ফেস্টিভালে ‘স্ক্রিন টক’-এ ১০ বছর আগে নিজের জীবন কেমন ছিল তা নিয়ে কথা বলেন জেনিফার। জেনিফার জানান, ‘হাঙ্গার গেমস সিরিজের ছবিগুলো মুক্তি পাচ্ছিল, ‘সিলভার লাইনিংস প্লেবুক’র জন্য অস্কারও জয় করে ফেলেছি, আমি এমন পণ্য হয়ে গিয়েছিলাম যে মনে হচ্ছিল প্রত্যেক সিদ্ধান্তই বড় বড় গ্রুপের সিদ্ধান্ত’।

গত বছর জেনিফারকে দেখা গেছে তারকাবহুল ‘ডোন্ট লুক আপ’ ছবিতে। জেনিফার আরও বলেন, ‘আমি পেছনে ফিরে তাকালে ওই বছরগুলোর কথা ভাবতেই আঁতকে উঠি। নিজের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলাম। এটা ভেবে অস্থির হয়ে পড়েছিলাম এসব কখন আমার ওপর নেতিবাচক প্রভাব ফেলা শুরু করবে। তবে আমি মনে করি না যে এমনটা হবে’।

‘কজওয়ে’ ছবিতে শীঘ্রই দেখা যাবে জেনিফারকে। ছবিটি প্রযোজনাও করছেন তিনি। জেনিফার গত ফেব্রুয়ারিতে প্রথমবারের মতো মা হয়েছেন। জীবনটাকে নিজের মতো করে গুছিয়ে নিয়েছেন তিনি। ৩২ বছর বয়সী এ হলিউড অভিনেত্রী জানিয়েছেন, ‘এখন মনে হয় নিজেকে ফিরে পেয়েছি, দীর্ঘ সময় পর নিজের জীবনটা নিজের মনে হচ্ছে’।

সূত্র : মার্কা

 

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর