ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

এবার ‘দ্য কেরালা স্টোরি’র পক্ষে সাফাই গাইলেন মোদী
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

শত প্রতিকূলতা সত্ত্বেও অবশেষে শুক্রবার ভারতে মুক্তি পেয়েছে ‘দ্য কেরালা স্টোরি’ ছবিটি। বাঙালি পরিচালক সুদীপ্ত সেনের এই ছবির ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকেই চলছে বিতর্ক। ছবিটি নিষিদ্ধ করার পক্ষে ছিল কেরালার রাজ্য সরকার। 

মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়ন এই ছবিকে প্রচারমূলক (প্রোপাগান্ডা) ছবি বলে ক্ষোভ প্রকাশ করেছেন। এবার এই ছবির পক্ষ নিলেন স্বয়ং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবির প্রশংসা করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি কংগ্রেসকে আক্রমণ করে বলেন, “কংগ্রেস পার্টি আসলে সন্ত্রাসবাদকে মদত দিতে চাইছে। সেই কারণে এই ছবিকে নিষিদ্ধ করতে চাইছে। এর মধ্য দিয়ে তারা মূলত সন্ত্রাসবাদকেই সমর্থন করছে।”

চলচ্চিত্রটি প্রসঙ্গে নরেন্দ্র মোদী বলেন, “দ্য কেরালা স্টোরি ছবিটি সমাজের অন্দরে বাসা বেঁধে থাকা সন্ত্রাসবাদের মুখোশকে প্রকাশ্যে আনবে। কেরালার মতো একটা সুন্দর জায়গা, যেখানকার লোকজন এত বুদ্ধিমান, মেধাবী, সেখানে এই ধরনের সন্ত্রাসবাদ সমাজের চূড়ান্ত ক্ষতি করছে। আর কংগ্রেস পার্টি এমনই একটা ছবিকে নিষিদ্ধ করতে উঠে পড়ে লেগেছে! এরা শুধু উন্নয়নের পথে বাধা সৃষ্টি করে সব কিছু নিষিদ্ধ করতে জানে। আমার জয় বাজরাংবলী বলাতেও সমস্যা রয়েছে এই দলটার।”

সামনে কর্নাটকের বিধানসভা নির্বাচন। আপাতত নরেন্দ্র মোদী দক্ষিণ ভারতেই রয়েছেন নির্বাচনী প্রচারে। সেখানেই ‘দ্য কেরালা স্টোরি’ ছবি প্রসঙ্গে মুখ খুললেন তিনি। তিনি আরও বলেন, “আসলে এখন সন্ত্রাস যে শুধু গুলি-বোমা দিয়ে চালিত হয়, এমনটা নয়। একটা সমাজকে ভিতরে ভিতরে শেষ করে দেওয়াটাও সন্ত্রাসবাদ। এই ছবি সেই মুখোশটাই প্রকাশ্যে আনবে। কংগ্রেসের কারণে সন্ত্রাসবাদ নিয়ে ভুগতে হয়েছে এই দেশকে।”

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর